শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩০ পূর্বাহ্ন

ঢাবির ফলিত রসায়ন ও ইইই অ্যালাইমনাইর পুনর্মিলনী ও বার্ষিক সভা অনুষ্ঠিত

প্রতিনিধির / ১৫ বার
আপডেট : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
ঢাবির ফলিত রসায়ন ও ইইই অ্যালাইমনাইর পুনর্মিলনী ও বার্ষিক সভা অনুষ্ঠিত
ঢাবির ফলিত রসায়ন ও ইইই অ্যালাইমনাইর পুনর্মিলনী ও বার্ষিক সভা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ এবং ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) অ্যালাইমনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী ও বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের কার্জন হল মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। এতে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও এফবিসিসিআই’র সাবেক সভাপতি এ. কে. আজাদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি বিভাগের ডিন অধ্যাপক হাফিজ মো. হাসান বাবু, ইইই বিভাগের চেয়ারম্যান আনিস আহমেদ।ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ এবং ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অ্যালাইমনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মাহফুজ আলী সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জুনায়েবুর রশিদ ফয়সাল। আর্থিক প্রতিবেদন তুলে ধরেন কোষাধ্যক্ষ জাবেদ মাহমুদ।

বিভাগের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্‌বান জানিয়ে এ. কে. আজাদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাজেট খুবই অপ্রতুল। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে অ্যালাইমনাদের এগিয়ে আসতে হবে। আমরা শত শত, হাজার হাজার শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে যাচ্ছি। কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রতি আমাদের দায়িত্ব পালন করছি না। এ সময় তিনি সবাইকে এ বিষয়ে এগিয়ে আসার আহ্বান জানান।সাধারণ সভায় বিদ্যমান কমিটিকে ২০২৩ ও ২০২৪ সালের জন্য আবারও অ্যালাইমনাইয়ের কমিটি হিসেবে দায়িত্ব দেওয়া হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মাহবুবুল আলম জোয়ারদারকে বিশেষ পুরস্কার দেওয়া হয়।

এদিন দুই বিভাগের নতুন এবং প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয় কার্জন হল প্রাঙ্গণ। দূরদূরান্ত থেকে অ্যালাইমনাইরা জাগতিক ব্যস্ততা ছেড়ে অনুষ্ঠানে অংশ নেন। তাদের সঙ্গে বিভাগের বর্তমান শিক্ষার্থীরাও আলাপে মাতেন। দিনব্যাপী এ আয়োজনে আরও ছিল র‌্যাফেল ড্র এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ