রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১০:২৪ অপরাহ্ন

‘মার্তিনেস একটা স্টুপিড’ : কোচ ফাবিও কাপেলো

প্রতিনিধির / ১৩ বার
আপডেট : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২
‘মার্তিনেস একটা স্টুপিড’ : কোচ ফাবিও কাপেলো
‘মার্তিনেস একটা স্টুপিড’ : কোচ ফাবিও কাপেলো

আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর অন্যতম কারিগর এমিলিয়ানো মার্তিনেস। অসাধারণ দক্ষতা দেখিয়ে জিতেছেন গোল্ডেন গ্লাভও।সেজন্য প্রশংসায় ভাসছেন এই গোলকিপার। একইসঙ্গে সমালোচনাও তেড়ে আসছে তার দিকে। সেটা অবশ্য পারফরম্যান্সের কারণে নয়। বিশ্বকাপের পর মার্তিনেসের অঙ্গভঙ্গি ও আচরণ সাড়া ফেলেছে পুরো বিশ্বে।

গোল্ডেন গ্লাভ হাতে মার্তিনেসের অঙ্গভঙ্গি মেনে নিতে পারেননি অনেকেই। সেই ধারাবাহিকতায় এবার মার্তিনেসকে স্টুপিড বললেন প্রখ্যাত কোচ ফাবিও কাপেলো। ইতালিয়ান পোর্টাল করিয়েরে দেল্লা সেরা মার্তিনেসের আচরণ নিয়ে তিনি বলেন, ‘সে একজন স্টুপিড মানুষ। ’৭৪ বছর বয়সি কাপেলো এখন অবশ্য কোচিং থেকে অবসরে আছেন। এসি মিলান, রিয়াল মাদ্রিদ, রোমা, জুভেন্তাসের মতো বড় বড় ক্লাবে কোচিং করিয়েছেন তিনি। তাছাড়া কাজ করেছেন ইংল্যান্ড ও রাশিয়ার হয়েও। কাপেলোর আগেও মার্তিনেসের সমালোচনায় মেতেছেন আরও অনেকেই।

ফ্রান্সের বিশ্বকাপ জেতা আদিল রামি বলেছিলেন, ‘মার্তিনেস বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় বিষ্ঠা। ’ লিভারপুল কিংবদন্তি গ্রায়েম সোনেসের বলেন, ‘সে তার দেশ ও নিজেকে লজ্জায় ফেলেছে। ’ ফরাসি ইতিহাসবিদ প্যাত্রিক ভিয়েরা বলেন, ‘আর্জেন্টিনা গোলকিপারের কিছু ছবি আমি দেখেছি, তা আর্জেন্টিনার বিশ্বকাপ অর্জনের উজ্জ্বলতা কিছুটা কমিয়ে দিয়েছে। এমবাপ্পের পুতুল নিয়ে উদযাপন করাটা ছিল একটি বোকামি। ’

বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনায় চ্যাম্পিয়ন প্যারেডের সময় ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে ট্রল করেছিলেন মার্তিনেস। তা নিয়ে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে আনুষ্ঠানিক অভিযোগ করেছে ফ্রান্স ফুটবল ফেডারেশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ