বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৩ পূর্বাহ্ন

ব্রাজিলের সম্ভাব্য কোচের তালিকায় জিনেদিন জিদান

প্রতিনিধির / ১৮ বার
আপডেট : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
ব্রাজিলের সম্ভাব্য কোচের তালিকায় জিনেদিন জিদান
ব্রাজিলের সম্ভাব্য কোচের তালিকায় জিনেদিন জিদান

ফেভারিট হিসেবে কাতার বিশ্বকাপের অভিযান শুরু করেছিল পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। তবে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় সেলেসাওদের। ব্যর্থতার দায় নিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়ান কোচ তিতে। এরপর থেকে শূন্য রয়েছে ব্রাজিলের কোচের পদ।সেলেসাওরা স্বদেশী কোচের অধীনে খেললেও এবার সেই প্রাথা ভাঙ্গতে যাচ্ছে লাতিন আমেরিকার দেশটি। এমনটায় জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। এরপর থেকেই ব্রাজিলের কোচ হওয়ার গুঞ্জন শোনা যায় পেপ গার্দিওলা থেকে শুরু করে কার্লো আঞ্চেলোত্তির নামে। তবে ফরাসি সংবাদ মাধ্যম লেকিপে জানাচ্ছে ব্রাজিলের সম্ভাব্য কোচের তালিকায় জিনেদিন জিদানের নাম।

ব্রাজিলের চাহিদা অনুযায়ী আদর্শ কোচ জিনেদিন জিদান। ব্রাজিল চাইছে বর্তমানে কাজে নেই এমন হাইপ্রোফাইল কোচ। সেখানের একদম পারফেক্ট জিদান। কেননা রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছাড়ার পর তিনি নতুন কোনো কাজে জড়াননি জিদান। অন্যদিকে রিয়াল মাদ্রিদকে টানা তিন চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন তিনি।

তবে ফ্রান্সের কোচ হওয়ার সম্ভাবনা আছে জিদানের। তবে ফ্রান্সের কোচের দায়িত্বে কোচ দিদিয়ের দেশমকে রেখে দিতে পারে ফরাসিরা। তাহলে অন্য কোন জাতীয় দলের দায়িত্বে দেখা যেতে পারে জিদানকে এমনটায় বলছে ইউরোপীয় গণমাধ্যম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ