মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৫:২৪ অপরাহ্ন

মন্ত্রী হিসেবে আমি কোনো পার্সেন্টেজ খাই না : ওবায়দুল কাদের

প্রতিনিধির / ১৩ বার
আপডেট : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
মন্ত্রী হিসেবে আমি কোনো পার্সেন্টেজ খাই না : ওবায়দুল কাদের
মন্ত্রী হিসেবে আমি কোনো পার্সেন্টেজ খাই না : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মন্ত্রী হিসেবে আমি কোনো দুই নম্বর কাজ করি না, আমি কোনো পার্সেন্টেজ খাই না। তাই মন্ত্রণালয়ে কাজ না করলে কেউ আমার কাছে প্রশ্রয় পায় না।সোমবার সচিবালয়ে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশ এখন একটা প্রতিকূল পরিবেশে সাঁতার কাটছে। দায়িত্ব নেওয়ার পর এই প্রতিকূলতাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে কাজ শুরু করতে হবে। এখানে আমাকে কঠিন দায়িত্ব পালন করতে হবে। সেগুলো মোকাবিলা করাই আমার জন্য বড় চ্যালেঞ্জ হবে। সামনে নির্বাচন, সুষ্ঠু নির্বাচন পরিচালনা করারও কঠিন দায়িত্ব আমার ওপর।সেতুমন্ত্রী বলেন, আমরা ক্ষমতায়। অশান্তির উসকানি আমরা দিতে পারি না।

অতীতের মতো দেশে অগ্নিসংযোগের ঘটনার পুনরাবৃত্তি হলে কী করবেন- এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, পার্টি হিসেবে আমরা সতর্ক পাহারায় থাকব। কেউ যদি বিশৃঙ্খলা তৈরি করে, আগুন-সন্ত্রাস করে এবং জনজীবনে অশান্তি-দুর্ভোগের কারণ সৃষ্টি করে সেই অবস্থায় উদ্ভূত পরিস্থিতি বলে দেবে কিভাবে আমরা মোকাবিলা করব। তবে যদি তারা অপকর্ম করে সেটার জবাব তো শান্তিপূর্ণভাবে দেওয়া যাবে না। সেখানে আইন প্রয়োগকারী সংস্থা আছে। তাদের ওপর অর্পিত দায়িত্ব আছে এবং তারা সেই পরিস্থিতি মোকাবিলা করবে।সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিদেশিরা কাউকে ক্ষমতায় বসাবে না। ক্ষমতায় বসাবে বাংলাদেশের জনগণ। বিদেশি দূতাবাসের যারা কথা বলেন আমাদের অভ্যন্তরীণ বিষয়ে, জেনেভা কনভেনশনে একটা নীতি আছে, তার বাইরে তাদের যাওয়া উচিত না। আমাদের অভ্যন্তরীণ বিষয়ে আমরাই সমাধান করব।

এ সময় আগামী বছর এমআরটি লাইনের কাজ পুরোপুরি শেষ হবে বলে জানান সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এরপর কমলাপুর থেকে বিমানবন্দর পর্যন্ত ২১ কিলোমিটার পাতাল রেলের কাজ শুরু হবে। বঙ্গবন্ধু টানেলের কাজ শেষপর্যায়ে। বিশ্বে আজ যুদ্ধ-নিষেধাজ্ঞা পরিস্থিতির মধ্যে আমাদেরও কঠিন পরিস্থিতির মধ্যে চলতে হচ্ছে।বিভিন্ন দেশে নতুন করে করোনা সংক্রমণ বাড়ছে- এ প্রসঙ্গ টেনে সেতুমন্ত্রী বলেন, ভারতে যেহেতু সংক্রমণ শুরু হয়েছে, আমরাও প্রস্তুত হচ্ছি। সব মিলিয়ে কঠিন পরিস্থিতি এখন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ