মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫১ অপরাহ্ন

শাবিপ্রবিতে ভর্তির ৭ম মেধা তালিকা প্রকাশ

প্রতিনিধির / ১৮ বার
আপডেট : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
শাবিপ্রবিতে ভর্তির ৭ম মেধা তালিকা প্রকাশ
শাবিপ্রবিতে ভর্তির ৭ম মেধা তালিকা প্রকাশ

সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছের অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ভর্তির ৭ম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। এতে ষষ্ঠ মাইগ্রেশনসহ ৩টি ইউনিটে মোট ৫১২ জন শিক্ষার্থী স্থান পেয়েছেন।সোমবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়।

ওয়েবসাইটের তথ্য মতে, ৭ম মেধা তালিকায় ‘এ’ ইউনিটে (বিজ্ঞান শাখা) ৪০৩ জন, ‘বি’ ইউনিটে (মানবিক শাখা) ৮১ জন এবং ‘সি’ ইউনিটে (বাণিজ্য শাখা) ২৮ জন শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে ভর্তির জন্য মনোনয়ন পেয়েছেন। এতে ষষ্ঠ মাইগ্রেশনেও শিক্ষার্থীদের বিষয় পরিবর্তন হয়েছে।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে এবার ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে মোট ১ হাজার ৬৬৬টি আসন রয়েছে। এরমধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোতে ১ হাজার ৫১টি এবং সামাজিক বিজ্ঞান ও বাণিজ্য অনুষদভুক্ত বিভাগগুলোতে ৬১৫টি আসন রয়েছে।

এতে ৩টি ইউনিটের মধ্যে বিজ্ঞান বিভাগে ১৯ হাজার ৯২০ জন, মানবিক বিভাগে ‘বি’ ও ‘সি’ ইউনিটে মোট ৪ হাজার ৭৪৭ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে মোট ২ হাজার ৭ জন শিক্ষার্থী আবেদন করেন। এতে ছয় ধাপে ১ হাজার ১৫৪ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন, ফলে আসন খালি রয়েছে ৫১২টি।

ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য admission.sust.edu.bd/applicationprocedure এ ওয়েবসাইট থেকেও জানা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ