শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:০০ অপরাহ্ন

বিদেশে বসেই প্রবাসীরা এনআইডি কার্ড পাবেন: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিনিধির / ১৪ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
বিদেশে বসেই প্রবাসীরা এনআইডি কার্ড পাবেন: পররাষ্ট্রমন্ত্রী
বিদেশে বসেই প্রবাসীরা এনআইডি কার্ড পাবেন: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘বিশ্বে যত প্রবাসী আছেন সবাই এনআইডি (জাতীয় পরিচয়পত্র) কার্ড পাবেন, এজন্য তাদের দেশে আসতে হবে না। বিদেশে বসেই প্রবাসীরা এনআইডি কার্ড পাবেন।’বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সিলেটের শহরতলীর একটি অভিজাত হোটেলে করদাতাদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘প্রবাসীরা জমিজমা নিয়ে বিভিন্ন সময় সমস্যায় পড়েন এজন্য র‍্যাপিড ট্রাইবুন্যাল করার প্রস্তাব দিয়েছিলাম। তা এখনো পাস হয়নি। পাস হলে অনেক সমস্যার সহজেই সমাধান হবে।’তিনি বলেন, ‘প্রবাসীদের জন্য ভিন্ন সুবিধার কথা চিন্তা করে গত ২৭ ডিসেম্বর মন্ত্রীসভায় প্রবাসী দিবস পালন করার অনুমোদন করা হয়। প্রতি বছর ৩০ ডিসেম্বর এ দিবসটি পালন করা হবে।’

আব্দুল মোমেন আরো বলেন, ‘দুনিয়ার সবদেশে ট্যাক্স ফাঁকি দেওয়ার প্রবণতা আছে। কিন্তু সকল দেশই ট্যাক্স আহরণের ক্ষেত্রে নতুন নতুন পলিসি গ্রহণ করে। আমাদেরকেও সেদিকে খেয়াল করতে হবে।’অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম, বাংলাদেশ ট্যাক্স লইয়ার্স এসোসিয়েশনের সহ-সভাপতি অধ্যাপক শফিকুর রহমান, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ