সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১০:৫৭ পূর্বাহ্ন

বাংলা একাডেমিতে জমে উঠেছে ফ্যাব ফেস্ট

প্রতিনিধির / ১২ বার
আপডেট : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
বাংলা একাডেমিতে জমে উঠেছে ফ্যাব ফেস্ট
বাংলা একাডেমিতে জমে উঠেছে ফ্যাব ফেস্ট

বাংলা একাডেমিতে জমে উঠেছে ফ্যাব ফেস্ট। আজ (৩০ ডিসেম্বর) রাজধানীর বাংলা একাডেমি মিলনায়তন ও প্রাঙ্গণে শুরু হয়েছে এ উৎসব। চলচ্চিত্র নির্মাতা, প্রযোজক, অভিনয়শিল্পী, দর্শক, গবেষকদের উপস্থিতিতে উৎসবমুখর এ আয়োজন সারাদিন চলবে বলে জানা গেছে।

আজ সকাল থেকে শুরু হওয়া এ আয়োজনে প্রযোজক, চলচ্চিত্র নির্মাতা, কনটেন্ট নির্মাতা, শিল্পী, লেখক, চিত্রগ্রাহক ও গণমাধ্যমের প্রতিনিধিদের উপস্থিতে এ উৎসব মুখরিত হয়ে ওঠে।

উৎসবের উদ্বোধন করেন অভিনেত্রী ফেরদৌসী মজুমদার, সাহিত্যিক ফরিদুর রেজা সাগর, চলচ্চিত্রকার মসিউদ্দিন শাকের ও মোরশেদুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ। উদ্বোধনী আয়োজনে গান পরিবেশন করেন আরমীন মুসা, তনুশ্রী দাস, রেজাউল করিম, ইউসুফ আলী খান, আহনাফ খান প্রমুখ। সকাল সাড়ে ৯টায় উৎসবের উদ্বোধন করা হয়।

এরপর সকাল সাড়ে ১০টায় বাংলাদেশি সিনেমা নিয়ে আলোচনা করেন আইনমন্ত্রী আনিসুল হক, নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, কামার আহমাদ সাইমন, পিপলু আর খান ও ব্যারিস্টার মইন গনি। পর্বটি সঞ্চালনা করেন নূর সাফা জুলহাজ।

অন্যদিকে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত ‘গোয়িং ওয়াইল্ড, গোয়িং জেনর’ শীর্ষক আলোচনায় ছিলেন অভিনেতা ও প্রযোজক ইরেশ যাকের, নির্মাতা সৈয়দ আহমেদ শাওকী, নুহাশ হুমায়ূন ও মোহাম্মদ তাওকীর ইসলাম। পর্বটি সঞ্চালনা করেন নির্মাতা তানিম নূর ও চিত্রসমালোচক সাদিয়া খালিদ রীতি।

এছাড়া দুপুর সাড়ে ১২টা থেকে বেলা সোয়া ১টা পর্যন্ত বাংলাদেশের প্রামাণ্যচিত্র নিয়ে আলোচনা অংশ নেন প্রামাণ্যচিত্র নির্মাতা মানজারে হাসীন মুরাদ, নির্মাতা শবনম ফেরদৌসী, প্রামাণ্যচিত্র নির্মাতা হুমায়রা বিলকিস ও এলিজাবেথ ডি কস্তা। পর্বটি সঞ্চালনা করেন তারেক আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ