মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:০৭ অপরাহ্ন

আরো ৫টি মাইক্রোফাইন্যান্স প্রতিষ্ঠানের ১৬ লাখ গ্রাহক লেনদেন করবেন বিকাশে

প্রতিনিধির / ১২ বার
আপডেট : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
আরো ৫টি মাইক্রোফাইন্যান্স প্রতিষ্ঠানের ১৬ লাখ গ্রাহক লেনদেন করবেন বিকাশে
আরো ৫টি মাইক্রোফাইন্যান্স প্রতিষ্ঠানের ১৬ লাখ গ্রাহক লেনদেন করবেন বিকাশে

দেশের শীর্ষস্থানীয় ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র, আরডিআরএস বাংলাদেশ, সিদীপ, কোস্ট ফাউন্ডেশন বাংলাদেশ ও হীড বাংলাদেশের প্রায় ১৬ লাখ গ্রাহকের ক্ষুদ্রঋণের কিস্তি পরিশোধ ও সঞ্চয়ের টাকা জমা দেওয়া সহজ, দ্রুত ও নিরাপদ করতে চুক্তিবদ্ধ হয়েছে এমএফএস প্রতিষ্ঠান বিকাশ লিমিটেড।

শনিবার বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি বিকাশের প্রধান কার্যালয়ে এসব প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালকদের সঙ্গে বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ চুক্তি স্বাক্ষর করেন। এ সময় প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খুব শিগগির প্রতিষ্ঠানগুলোর সঙ্গে ওই সেবা চালু হতে যাচ্ছে। এর ফলে বিকাশ অ্যাপের ‘মাইক্রোফাইন্যান্স’ আইকনে ট্যাপ করে অথবা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে মাইক্রোফাইন্যান্স পেমেন্ট অপশন থেকে সহজ কয়েকটি ধাপে গ্রাহকরা ঋণের কিস্তি পরিশোধ ও সঞ্চয়ের টাকা জমা দিতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকাশ ক্ষুদ্রঋণ খাতের পেমেন্ট আদায় প্রক্রিয়াকে আরও সহজ ও ডিজিটাল করার জন্য আধুনিক ও গ্রাহকবান্ধব এ সল্যুশন নিয়ে এসেছে। এর ফলে একদিকে যেমন গ্রাহকদের ঋণ ও সঞ্চয়ের টাকা পাঠানো নিরাপদ ও নিশ্চিন্ত হবে, অন্যদিকে প্রতিষ্ঠানগুলোর জন্যও ঋণ আদায় ও সঞ্চয়ের অর্থ সংগ্রহ ব্যবস্থাপনা আরও সহজ এবং সময়সাশ্রয়ী হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ