শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:০৪ অপরাহ্ন

পেলেকে শেষবিদায় জানাতে ব্রাজিলে যাচ্ছেন না নেইমার

প্রতিনিধির / ১১ বার
আপডেট : মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩
পেলেকে শেষবিদায় জানাতে ব্রাজিলে যাচ্ছেন না নেইমার
পেলেকে শেষবিদায় জানাতে ব্রাজিলে যাচ্ছেন না নেইমার

পেলের ফুটবল খেলা দেখার জন্য স্টেডিয়ামের গ্যালারিতে ঘণ্টার পর ঘণ্টা সময় অপেক্ষা করতে হয়েছিল দর্শকের। পৃথিবীর মায়া ছেড়ে যাওয়ার পরে তাকে শেষ শ্রদ্ধা জানাতেও জন্যও সান্তোস এফসির বাইরে ছিল এমন দীর্ঘ অপেক্ষা। প্রিয় ফুটবলারকে শেষবার একজনর দেখার আশায় রাতে তীব্র শীত উপেক্ষা করে অপেক্ষায় ছিলেন ব্রাজিলিয়ানরা।

 

পেলেকে শ্রদ্ধায় শেষবিদায় জানাতে ব্রাজিলে যাওয়ার কথা ছিল তারকা ফুটবলার নেইমারের। কিন্তু ব্রাজিলে যাচ্ছেন না তিনি।ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’ জানিয়েছিল, পেলের শেষকৃত্যে যোগ দিতে সাও পাওলো যেতে ক্লাব থেকে ছুটি নিয়েছেন নেইমার।তবে ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’ জানিয়েছে, পেলেকে শ্রদ্ধা জানাতে ব্রাজিলে যাননি পিএসজি তারকা।

নেইমার না গেলেও তার পক্ষে শেষকৃত্যে অংশ নিচ্ছেন তার বাবা নেইমার সিনিয়র। পেলের কফিনবন্দি দেহ সর্বসাধারণের শ্রদ্ধা প্রদর্শনের জন্য ২৪ ঘণ্টার জন্য সান্তোস এফসির মাঠ ভিলা বেলমিরোয় রাখা হয়েছে।ব্রাজিলের সংবাদমাধ্যমকে নেইমারের বাবা বলেছেন, নেইমার আসবে না। তার মন খুব খারাপ। সে আমাকে এখানে তার পক্ষ থেকে উপস্থিত থাকতে বলেছে।

তিনি বলেন, কাউকে হারানো কত কষ্টের সেটা আমরা বুঝি। আমরা শুধু একজন খেলোয়াড়কেই হারাইনি, একজন মানুষকেও হারিয়েছি। শুধু আগের প্রজন্ম নয়, বর্তমান প্রজন্মের জন্যও পেলে হলো প্রেরণা।

পেলের মতো নেইমারের উত্থানও সান্তোসের হয়েই। তার মতোই ক্লাবটিকে জিতিয়েছেন দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের শিরোপা কোপা লিবার্তোদেরেস। এরপর বার্সেলোনা জয় করে পিএসজিতে ঠাই নিয়েছেন নেইমার। জাতীয় দলেও পেলের পদাঙ্ক অনুসরণ করে পেলেকে ছুঁয়েছেন গোলের সংখ্যায়। ব্রাজিলের জার্সিতে ৭৭ গোল নিয়ে পেলে ও নেইমার আছেন চূড়ায়। দুজনের সম্পর্কটাও বরাবরই ভালো ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ