রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১০:৩০ অপরাহ্ন

বইয়ের পুরো সেট আগামী দুই সপ্তাহের মধ্যে পাবে শিক্ষার্থীরা

প্রতিনিধির / ১১ বার
আপডেট : বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
বইয়ের পুরো সেট আগামী দুই সপ্তাহের মধ্যে পাবে শিক্ষার্থীরা
বইয়ের পুরো সেট আগামী দুই সপ্তাহের মধ্যে পাবে শিক্ষার্থীরা

সব শিক্ষার্থীর হাতে নতুন পাঠ্যবই পৌঁছে গেলেও বইয়ের পুরো সেট আগামী দুই সপ্তাহের মধ্যেই তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে শেখ কামাল দ্বিতীয় যুব গেমস উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেছেন।এ ছাড়াও নতুন পাঠ্যবইয়ের কাগজ নিয়ে যে প্রশ্ন উঠেছে, তা ঠিক নয় বলে দাবি করেছেন শিক্ষামন্ত্রী। কারণ হিসেবে তিনি বলেছেন, বৈশ্বিক প্রেক্ষাপটে কাগজের সঙ্কট ছিল।

 

ফলে দেশে উৎপাদিত কাগজের কাঁচামাল দিয়ে সরকার পাঠ্যবই ছাপতে বাধ্য হয়েছে।চাঁদপুরে অনুষ্ঠিত শেখ কামাল দ্বিতীয় যুব গেমসে জেলার আটটি উপজেলা থেকে বিভিন্ন ইভেন্টে ক্রীড়াবিদরা অংশ নিয়েছেন। চাঁদপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন এবারের শেখ কামাল দ্বিতীয় যুব গেমস আয়োজন করেছে। আয়োজনের শুরুতে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, দেশে খেলাধুলা মূলত শেখ কামালের হাত ধরে প্রসারিত হয়েছে। আর তার অগ্রগতি সাধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চাঁদপুরে শিক্ষার্থী ও যুবসমাজকে নিয়ে এই যুব গেমস চালু হওয়ায় আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু প্রমূখ।

এর আগে চাঁদপুর সরকারি কলেজ মাঠে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দেন শিক্ষামন্ত্রী। সেখানে তাকে স্বাগত জানান জেলা ছাত্রলীগ সভাপতি জহির উদ্দিন মিয়াজি ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। এ সময় বর্তমান ও সাবেক ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।এ ছাড়াও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র ও দরিদ্র জেলেদের হাতে গরুর বাছুরসহ আয়বর্ধক উপকরণ তুলে দেন শিক্ষামন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ