শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:১৪ অপরাহ্ন

চীনে ঘন কুয়াশার কারণে সড়ক দুর্ঘটনায় নিহত ১৭,আহত ২২

প্রতিনিধির / ৮ বার
আপডেট : রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩
চীনে ঘন কুয়াশার কারণে সড়ক দুর্ঘটনায় নিহত ১৭,আহত ২২
চীনে ঘন কুয়াশার কারণে সড়ক দুর্ঘটনায় নিহত ১৭,আহত ২২

চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসি প্রদেশে ঘন কুয়াশার কারণে সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত এবং ২২ জন আহত হয়েছে। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।রোববার (৮ জানুয়ারি) রাত ১টার দিকে চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসি প্রদেশে নানচাং কাউন্টিতে এ দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে চীনের রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি জানিয়েছে, দুর্ঘটনার কারণ গভীরভাবে তদন্ত করা হচ্ছে।এদিকে দুর্ঘটনার খবরটি প্রকাশের প্রায় এক ঘণ্টা পর, নানচাং কাউন্টি ট্রাফিক পুলিশ গাড়ি চালকদের জন্য ভ্রমণ নির্দেশিকা জারি করে। সেখানে বলা হয়, ওই এলাকায় ‘কুয়াশাচ্ছন্ন আবহাওয়া’ বিরাজ করছে।

এতে আরও বলা হয়, ‘ড্রাইভিং ভিজিবিলিটি খুবই কম, দৃশ্যমানতা কম, যা সহজেই সড়ক দুর্ঘটনা ঘটাতে পারে। অনুগ্রহ করে ফগ লাইট ব্যবহারের দিকে মনোযোগ দিন… ধীর গতিতে চালান, সাবধানে গাড়ি চালান, সামনের গাড়ি থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখুন, পথচারীদের এড়িয়ে চলুন, লেন পরিবর্তন করবেন না এবং ওভারটেক করবেন না। ’গত মাসে মধ্য চীনে ঘন কুয়াশার কারণে শতাধিক যানবাহনের সংঘর্ষ হয়, যেখানে একজন মারা যান। এ ছাড়া গত সেপ্টেম্বরে দেশটির দক্ষিণ-পশ্চিম গুইঝো প্রদেশে যাত্রীবাহী একটি বাস উল্টে ২৭ জন মারা যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ