শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:০০ অপরাহ্ন

হুয়াই নিয়ে এলো নতুন ওয়াচ বাড

প্রতিনিধির / ৮ বার
আপডেট : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
হুয়াই নিয়ে এলো নতুন ওয়াচ বাড
হুয়াই নিয়ে এলো নতুন ওয়াচ বাড

সম্প্রতি হুয়াই নিয়ে এলো নতুন ওয়াচ বাড। স্মার্টওয়াচের মধ্যেই থাকবে হেডফোন। এখন আর আলাদা করে সংস্থার হেডফোন এবং ঘড়ি কিনতে হবে না। দিন দিন স্মার্টওয়াচের জনপ্রিয়তা বেড়েছেই চলেছে। বিভিন্ন আকারের স্মার্টওয়াচ বাজারে আসছে প্রতিদিন। স্মার্টওয়াচের সঙ্গেই পাল্লা দিয়ে বেড়েছে ওয়্যারলেস হেডফোনের ব্যবহার।

আগে নেকব্যান্ড হেডফোন ব্যবহার করলেও এখন অনেকেই ট্রুও্যারলেস ডিভাইস কেনার দিকে ঝুঁকছেন। এই ধরনের ইয়ারফোনগুলো একটা চার্জিং কেসের মধ্যে রাখতে হয়। তবে যদি এমন হয় স্মার্টওয়াচের মধ্যেই TWS রেখে চার্জ করা যাবে, এমন ইচ্ছা আছে অনেকের মনেই। এবার সেই স্বপ্ন পূরণ করলো স্মার্ট গ্যাজেট নির্মাতা সংস্থা হুয়াই।হুয়াই ওয়াচ বাডসে থাকছে ম্যাগনেটিক লিড। এই লিড খুললে ভেতরে একজোড়া ইয়ারফোন দেখতে পাবেন। এতে রয়েছে ৩ডি কার্ভড ডিসপ্লে। সঙ্গে স্টেইনলেস স্টিল ফ্রেম ব্যবহার হয়েছে। ৪৭এমএম ব্যাসের ডায়াল থাকছে এই ডিভাইসে। আরও পাবেন ১.৪৭ ইঞ্চি বৃত্তাকার অ্যামোলেড ডিসপ্লে। ঘড়ির ভেতরে থাকছে বুলেট ডিজাইনের ওয়্যারলেস ইয়ারবাড। প্রত্যেকটি ইয়ারবাডের ওজন ৪ গ্রাম। এই ইয়ারবাড ট্যাপ করে সাউন্ড ও প্লে ব্যাক কন্ট্রোল করা যাবে।

 

এআই নয়েজ ক্যান্সেলিং ফিচার ও ট্রান্সপারেন্সি মোড পাবেন ইয়ারবাডটিতে। স্মার্টওয়াচে রয়েছে SpO2 সেন্সর ও হার্টরেট সেন্সর। এছাড়াও হুয়াই ওয়াচ বাডস থেকে ইসিজি করতে পারবেন। মোট ৮০টি ওয়ার্ক আউট মোড ও ২০০টি হেলথ কোর্স ব্যবহারের সুযোগ পাবেন ব্যবহারকারীরা।পানি ও ধুলা থেকে রক্ষার জন্য রয়েছে IP54 রেটিং। তবে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এই স্মার্টওয়াচের ভেতরে যেন পানি না ঢোকে ব্যবহারের সময় সেই দিকে বিশেষ নজর রাখতে হবে। এছাড়াও ইয়ারফোন যখন স্মার্টওয়াচের ভিতরে চার্জে বসানো হবে তখন সঠিক অ্যালাইনমেন্টের জন্য থাকছে বিশেষ ম্যাগনেট।স্মার্টওয়াচ ও ইয়ারবাড সচল রাখতে এই ফিচার প্যাকড ডিভাইসে ৪১০ এমএএইচ ব্যাটারি দিয়েছে হুয়াই। কোম্পানির দাবি এক চার্জে ৩ দিন চলবে এই স্মার্টওয়াচ। প্রত্যেকটি ইয়ারবাডে রয়েছে ৩০ এমএএইচ ব্যাটারি। এক চার্জে টানা ৪ ঘণ্টা গান শোনা যাবে। চীনে হুয়াই ওয়াচ বাডসের দাম থাকছে ২ হাজার ৯৮৮ ইউয়ান। বাংলাদেশি মুদ্রায় ৪৬ হাজার ৩৭৩ টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ