মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:২৭ পূর্বাহ্ন

আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত ইজতেমা ময়দান

প্রতিনিধির / ৭ বার
আপডেট : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত ইজতেমা ময়দান
আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত ইজতেমা ময়দান

আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত ইজতেমা ময়দান। কাল রবিবার দুপুরের পূর্বে আখেরী মোনজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম পর্ব। মোনাজাত পরিচালনা করবেন মাওলানা যোবায়ের আহমেদ।আখেরী মোনাজাত উপলক্ষে টঙ্গী ও আশ পাশ এলাকার কল-কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে। আখেরী মোনাজাতকে ঘিরে মানুষের ঢল আরও বাড়তে শুরু করেছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি (ক্রাইম) মোহাম্মদ ইলতুৎ মিশ বলেন, নিরাপত্তা চাদরে ডাকা ইজতেমা ময়দান। আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে নিয়ন্ত্রিত হচ্ছে আইনশৃঙ্খলা। মুসল্লিদের নিরাপত্তায় ময়দান ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় দশ হাজার সদস্য মোতায়েন রয়েছে। এ ছাড়া যেখানে সন্দেহ মনে হয় সেখানে বাইনোকুলার, মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশী করা হচ্ছে। ইজতেমা ময়দানের সব প্রবেশ পথে ক্লোজ সার্কিট ক্যামেরা ও বিভিন্ন পয়েন্টে পর্যবেক্ষন টাওয়ার স্থাপন করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে। ময়দানে আসা মুসল্লিদের সেবায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ২৪ ঘণ্টা নিরাপত্তায় নিয়োজিত আছে।
বিশেষ ট্রেন:

ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা রাখা হয়েছে। আখেরি মোনাজাতের দিন ময়মনসিংহ-টঙ্গী, ঢাকা-টঙ্গী ও টাঙ্গাইল টঙ্গী রুটে ১৩টি অতিরিক্ত ট্রেন চলাচল করবে। বিষয়টি নিশ্চিত করেন টঙ্গী রেলওয়ে স্টেশনের দায়িত্বরত কর্মকর্তা রাকিবুর রহমান।আয়োজক কমিটির মুরব্বি ডা. কাজী সাহাবুদ্দিন বলেন, এবার অনেক তাবলীগের সাথী ময়দানে এসেছেন। গতবুধবার থেকেই মুসল্লিরা ময়দানে প্রবেশ শুরু করেছেন এবং এখনো তা অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ