সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৮ অপরাহ্ন

প্রিন্স হ্যারি আবারও ব্রিটিশ রাজপরিবার সম্পর্কে নতুন তথ্য দিয়েছেন

প্রতিনিধির / ১১ বার
আপডেট : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
প্রিন্স হ্যারি আবারও ব্রিটিশ রাজপরিবার সম্পর্কে নতুন তথ্য দিয়েছেন
প্রিন্স হ্যারি আবারও ব্রিটিশ রাজপরিবার সম্পর্কে নতুন তথ্য দিয়েছেন

সাসেক্সের ডিউক প্রিন্স হ্যারি আবারও ব্রিটিশ রাজপরিবার সম্পর্কে নতুন তথ্য জানিয়েছেন। তিনি তার বই ‘স্পেয়ার’ এ তার পরিবার সম্পর্কে কিছু জিনিস গোপন রেখেছেন। এর কারণও জানিয়েছেন তিনি। এসব প্রকাশ পেলে পরিবারের সদস্যরা তাকে কখনো ক্ষমা করবে না বলে মনে করেন তিনি। খবর বিবিসির।প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (১৩ জানুয়ারি) ডেইলি টেলিগ্রাফে প্রকাশিত এক সাক্ষাৎকারে হ্যারি এসব কথা বলেন। যুক্তরাজ্যের সম্প্রচার মাধ্যমে হ্যারি জানান, ভাই প্রিন্স উইলিয়াম ও বাবা রাজা চার্লস তৃতীয় এর সঙ্গে তার সম্পর্কের বিষয়ে আরেকটি বই লেখার জন্য তার কাছে যথেষ্ট তথ্য রয়েছে।

প্রকাশিত বই ‘স্পেয়ার’ নিয়ে প্রিন্স হ্যারি আরও জানান, বইটির প্রথম খসড়া ছিল ভিন্ন। এটি ৮০০ পৃষ্ঠা দীর্ঘ ছিল। এবং এখন এটি ৪০০ পৃষ্ঠার। এটি দুইটি বই হতে পারে।প্রিন্স হ্যারি আরও বলেন, ‘আমার ও আমার ভাই ও বাবার মধ্যে এমন কিছু ঘটনা আছে, যা আমি চাই না বিশ্ব জানুক। কারণ আমি জানি, এমনটা হলে তারা আমাকে ক্ষমা করবে না।’প্রকাশিত বই ‘স্পেয়ার’ নিয়ে প্রিন্স হ্যারি আরও জানান, বইটির প্রথম খসড়া ছিল ভিন্ন।

দৃঢ়চেতা প্রিন্স হ্যারি জানান, ব্রিটিশ রাজপরিবার সম্পর্কে অনেক নোংরা তথ্য গণমাধ্যমে রয়েছে। হ্যারির বই ‘স্পেয়ার’ গত মঙ্গলবার (১০ জানুয়ারি) থেকে বাজারে রয়েছে। রাজপরিবারের ভেতরের অনেক খবর বেরিয়ে এসেছে বইটিতে। বইটি নিয়ে রাজপরিবার নীরব।’স্পেয়ার’ বইয়ে হ্যারি তার বাবাকে মানসিক প্রতিবন্ধী হিসেবে বর্ণনা করেছেন। তিনি উল্লেখ করেন, ছোটবেলায় তার ওপর নির্মম নির্যাতন চালানো হয়। তিনি জনসম্মুখে রাজপরিবারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে চাননি। তবে রাজপরিবারের সংস্কার ও প্রিন্স উইলিয়ামের সন্তানদের ভবিষ্যৎ সুরক্ষিত করা প্রয়োজন ছিল।তবে গত সোমবার (৯ জানুয়ারি) প্রকাশিত ব্রিটিশ আন্তর্জাতিক জরিপ সংস্থা ইউগভ জানিয়েছে, ৬৪ শতাংশ ব্রিটেনের এক সময়ের জনপ্রিয় যুবরাজ সম্পর্কে নেতিবাচক দৃষ্টিভঙ্গি রয়েছে। জনপ্রিয়তার সূচকে সবচেয়ে নিচের দিকে রয়েছেন হ্যারি ও মেগান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ