রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৮:৪৩ অপরাহ্ন

বাংলাদেশকে টেনে বিরাট কোহলিকে খোঁচা দিলেন গৌতম গম্ভীর

প্রতিনিধির / ৯ বার
আপডেট : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
বাংলাদেশকে টেনে বিরাট কোহলিকে খোঁচা দিলেন গৌতম গম্ভীর
বাংলাদেশকে টেনে বিরাট কোহলিকে খোঁচা দিলেন গৌতম গম্ভীর

তোমার ৫০ বা ১০০ রান খুবই সুন্দর! কিন্তু এটাও ভুলে যেও না যে ভারতকে বাংলাদেশের কাছে হারতে হয়েছে। এভাবেই ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে খোঁচা দিতে দেখা গেল দেশটির সাবেক ক্রিকেট ওপেনার গৌতম গম্ভীরকে।বিরাট কোহলির সঙ্গে গৌতম গাম্ভীর এর সম্পর্কটা যে মোটেই ভালো নয়, অতীতে তাদের বহু কথা-বার্তায় এর প্রমাণ মিলেছে। বিগত আইপিএলের ম্যাচগুলিতে মাঠের মধ্যে তাদের উভয়ের বাকবিতণ্ডা এখনো হয়তো সকলেরই মনে আছে। ফের একবার এই নজির মিলল।

গত ১২ জানুয়ারি ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচে চার উইকেটে জয়লাভ করে ভারত। গুয়াহাটিতে প্রথম ম্যাচেও শ্রীলঙ্কাকে ৬৭ রানে হারায় ভারত। এর ফলে তিন ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে থেকে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত।
গুয়াহাটিতে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে কোহলি তার ৪৫ তম শতক পূর্ণ করেন। ৮৭ বলে তার সংগ্রহ ছিল ১১৩ রান। এই শতকের ফলে আন্তর্জাতিক ক্রিকেটে তার শতকের সংখ্যা ৭৩, সে অর্থে তার ধারে কাছে কেউ নেই।

শুধু তাই নয় পরপর দুটো একদিনের আন্তর্জাতিক ম্যাচে সেঞ্চুরি করেছেন তিনি। এর আগে গত মাসেই বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচে ১১৩ রান করে আউট হন। যদিও বাংলাদেশের কাছে ২-১ এ সিরিজ হারতে হয় ভারতকে। আর এসব নিয়েই ভারতীয় দলকে খোঁচা দিয়েছেন কোহলির সঙ্গেই একসময় ড্রেসিংরুম শেয়ার করা গৌতম গম্ভীর।বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচের বিরতি চলাকালীন সময়ে স্টার স্পোর্টসের এক্সপার্ট প্যানেলে সাবেক ব্যাটসম্যান সঞ্জয় মাঞ্জরেকারের উপস্থিতিতেই বক্তব্য রাখতে গিয়ে গম্ভীরের অভিমত ছিল ‘ব্যক্তিগত পারফরমেন্সের চেয়ে দলগত পারফরমেন্সের উপরই বেশি নজর দেওয়া উচিত’।

গম্ভীর জানান, ‘ক্রিকেটে ব্যক্তিগত রেকর্ডও গুরুত্বপূর্ণ। আমরা যখন শতক বা অর্ধশতক পূর্ণ করি, তখন এটা আমাদের ভালো অনুভূতি দেয়। তবে এটা দলের জন্য কতটা উপযোগী তা আমাদের ভাবতে হবে। এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতেছে টিম ইন্ডিয়া। তবে ভুলে গেলে চলবে না যে আমরা বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ হেরেছি এবং আমরা এটা সম্পর্কে ভুলে গেছি। যদিও বাংলাদেশে যেটা ঘটেছে সেটা তোমার কখনই ভুলে যাওয়া উচিত নয়। কারণ এর থেকে বড় শিক্ষা নিতে হবে’।গম্ভীর ফের জানান, ‘ভারতের পূর্ণ শক্তি বাংলাদেশের কাছে হেরে গেছে এবং তাই আমি মনে করি শুধু এই সিরিজে মনোযোগ না দিয়ে সেখান থেকে (বাংলাদেশের কাছে সিরিজ হার) আমাদের বেড়ে ওঠা উচিত। অতীতে যা হয়েছে তা কখনওই ভুলে গেলে চলবে না’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ