মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৬ অপরাহ্ন

ভারতীয় টিভি সিরিয়াল দেখে ছিনতাই; গ্রেপ্তার ৩

প্রতিনিধির / ৬ বার
আপডেট : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩
ভারতীয় টিভি সিরিয়াল দেখে ছিনতাই; গ্রেপ্তার ৩
ভারতীয় টিভি সিরিয়াল দেখে ছিনতাই; গ্রেপ্তার ৩

কেউ পড়েন বিশ্ববিদ্যালয়ে, কেউবা কলেজ। সবাই মেধাবী ও বিচক্ষণ। এই মেধাবীরাই ভারতীয় টিভি সিরিয়াল ক্রাইম পেট্রোল দেখে অভিনব কায়দায় ছিনতাই করার পরিকল্পনা করেন। সেই পরিকল্পনা অনুযায়ীই বিভিন্ন বাসায় বিভিন্ন পরিচয়ে গিয়ে ছিনতাই করতেন তারা। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এমন ছিনতাই চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।বুধবার দুপুর ১২টার দিকে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম।

গ্রেফতারকৃতরা হলেন, পাবনার ঈশ্বরদী উপজেলার দীঘা গ্রামের মৃত জমশের আলীর ছেলে লিখন হাসান (২৪), রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানার মিয়াপুর সুতাহাটি গ্রামের আব্দুল্লাহিল কাফির ছেলে আব্দুল্লাহিল বাকী অনিক (২২), এবং পাবনা সদর উপজেলার চরতারাপুরের ভাদুরিয়া ডাংগী গ্রামের হাতেম আলী মন্ডলের ছেলে আবুল বাশার (২১)।এদের মধ্যে লিখন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। অনিক পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের ইংরেজি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং বাশার বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ফোকাস কোচিং এ অধ্যায়নরত।

অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, মেডিকেল রিপ্রেজেন্টটিভ পরিচয় দিয়ে গত ১০ জানুয়ারি পাবনা শহরের একটি বাসায় ঢোকার চেষ্টা করে তারা। কিন্তু তাদের সন্দেহজনক মনে হলে ভিডিও ধারণ করতে গেলে পালিয়ে যান। পরদিন ১১ জানুয়ারি দুপুরে পাবনার বড় বাজার এলাকায় কোচিং সেন্টারের শিক্ষক পরিচয় দিয়ে বাসায় ঢুকে গৃহবধুর হাত-পা বেঁধে ৭২ হাজার টাকা ও ৪ ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান।

এই সব ঘটনার রহস্য উৎঘাটনের জন্য তথ্য প্রযুক্তি ও সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৭ জানুয়ারী) তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে নগদ ৩১ হাজার টাকা, ৪ ভরি স্বর্ণালঙ্কার ও আসামিদের ব্যবহৃত ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়া হবে জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, তারা ভারতীয় টিভি শো ক্রাইম পেট্রোল দেখে অভিনব কায়দায় এইসব অপরাধ করার কৌশল শিখেছে। তারা অত্যন্ত বুদ্ধিমান ও আইটি বিষয়ে অভিজ্ঞ। তারা আরও অনেক বাসায় একই কায়দায় ছিনতাইয়ের পরিকল্পনা গ্রহণ করেছিল। তারা কিভাবে এবং কেন এই অপরাধের জন্য জড়িয়ে গেল এই জন্য তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।

অপরদিকে পাবনার সদর উপজেলার ভাড়ারায় পূর্ব শত্রুতার জেরে ভাবীকে পায়ে গুলি করে গুরুতর আহত করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ফায়ারিং পিন ও ট্রিগারসহ একনালা বন্দুক উদ্ধার করা হয় বলে একই সংবাদ সম্মেলনে জানানো হয়।গ্রেফতারকৃতরা হলেন, ভাড়ারা ইউনিয়নের মধ্য জামুয়া গ্রামের মৃত ভেগু সর্দারের ছেল ইয়াছিন সর্দার (৫০) এবং আওরঙ্গবাদ পূর্বপাড়া গ্রামের মৃত রহিম শেখের ছেলে আওকাত আলী শেখ (৫৫)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ