শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩২ পূর্বাহ্ন

স্ট্রেট ড্রাইভটা লিটনের পছন্দের শট

প্রতিনিধির / ৫ বার
আপডেট : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩
স্ট্রেট ড্রাইভটা লিটনের পছন্দের শট
স্ট্রেট ড্রাইভটা লিটনের পছন্দের শট

ক্যারিয়ারের শুরুর দিনগুলোর খারাপ সময় পেরিয়ে গত কয়েক বছর ধরেই দারুণ ছন্দে লিটন। যে কোনো সংস্করণে সমান তালে মুগ্ধতা ছড়ায় তার ব্যাট। যা চলমান এবারের বিপিএলেও। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ২২ বলে ৪০ রানের পর সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে মঙ্গলবার (১৭ জানুয়ারি) খেলেন ৪২ বলে ৭০ রানের ইনিংস। লিটন দাসের সৌন্দর্যময় ব্যাটিংয়ে মুগ্ধ প্রায় সবাই, তবে তার নিজের মতে, স্ট্রেট ড্রাইভটা লিটনের পছন্দের শট।

দৃশ্যটি মাশরাফী বিন মোর্ত্তজা সবশেষ আন্তর্জাতিক ম্যাচের পরের সংবাদ সম্মেলনের। ওই ম্যাচে দেশের ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ ইনিংসের রেকর্ড গড়া লিটন দাসকে সঙ্গে নিয়ে আসেন বাংলাদেশ অধিনায়ক। সেদিন মাশরাফী বলেন, দুইজনের ব্যাটিং সবসময় ভালো লাগে আমার। একজন ভিরাট কোহলি, আরেকজন লিটন দাস।নান্দনিকতার দিক থেকে কোন শট এগিয়ে, তা নিয়ে তর্ক করা যেতে পারে। একেকটি শট যেন ছিল শিল্পীর তুলির ছোঁয়া। পরম যত্নে বলের গায়ে আদরমাখা স্পর্শে পাঠিয়ে দেন সীমানায়। আগ্রাসন ও সৌন্দর্যের অসাধারণ মিশেলে পরপর দুই ম্যাচে তিনি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জয়ে ম্যান অব দা ম্যাচ।

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে লিটন দাস জানান, স্ট্রেট ড্রাইভটা আমার পছন্দের শট। কিন্তু আমি (সেটা) খেলতে পারি না (হাসি)… সত্য কথা। আমি যখন স্ট্রেইট ড্রাইভ মারি, আমার কাছে খুব ভালো লাগে। অনেক সময় নিজেই বিস্মিত হয়ে যাই যে, আমি এই শটটা মারছি!যদিও লিটন বলছেন ‘খেলতে পারি না’, আদতে খুব একটা খারাপ খেলেন না। ক্যারিয়ারের শুরুর দিকেই স্ট্রেইট ড্রাইভে পারদর্শিতা দেখান তিনি। নিজের দ্বিতীয় টেস্টে প্রথম ফিফটি করার পথে ইতিহাসের সেরা পেসারদের একজন ডেল স্টেইনের বলে দৃষ্টিনন্দন এক স্ট্রেইট ড্রাইভ খেলেন তিনি। এরপর নানা সময়ে এই শট খেলতে দেখা গেছে তাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ