শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:১০ অপরাহ্ন

রোহিঙ্গারা এখন বাংলাদেশের জন্য বিষফোঁড়া: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিনিধির / ৬ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
রোহিঙ্গারা এখন বাংলাদেশের জন্য বিষফোঁড়া: স্বরাষ্ট্রমন্ত্রী
রোহিঙ্গারা এখন বাংলাদেশের জন্য বিষফোঁড়া: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গারা প্রতিনিয়ত অপরাধজগতের সঙ্গে যুক্ত হয়ে হত্যাকাণ্ডের মতো ঘটনা ঘটাচ্ছে। তারা ক্যাম্পের ভেতরে ইয়াবার ব্যবসা করে। নিজেরা নিজেরা গোলাগুলি করছে, প্রতিদিন তারা মারামারি করছে। তমব্রু নামক রোহিঙ্গা ক্যাম্পে তারা ডিজিএফআইয়ের এক কর্মকর্তাকে নৃশংসভাবে হত্যা করেছে। গতকালকেও দেখেছেন সেখানে গোলাগুলি হয়েছে। বাড়িঘর পুড়িয়ে দিয়েছে। তারা এখন বাংলাদেশের জন্য বিষফোঁড়া।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বাংলা একাডেমিতে ঘাতক দালাল নির্মূল কমিটির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।মন্ত্রী বলেন, আমি সব সময় বলি রোহিঙ্গারা আমাদের বিষফোঁড়া। কারণ তারা সবকিছু ফেলে এখানে এসেছে। তারা যে কোনো প্রলোভনে প্রলুব্ধ হয়ে যে কোনো কিছু করতে পারে।আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, রোহিঙ্গারা বিভিন্ন গ্রুপ-সাবগ্রুপে বিভক্ত হয়ে অপরাধ সংঘটিত করছে। তারা কাঁটাতারের বেষ্টনী কেটে মিয়ানমারে গিয়ে ইয়াবা নিয়ে আসছে। কাজেই সেখানে আমাদের নরমাল পুলিশ তো আছেই এপিবিএন দেওয়া হয়েছে। কারণ সেখানে রক্তপাত হচ্ছে।

সম্প্রতি হিউম্যান রাইটস ওয়াচের এক প্রতিবেদনে এপিবিএন’র বিরুদ্ধে রোহিঙ্গা ক্যাম্পে অপরাধে জড়িত থাকার অভিযোগ করা হয়। মন্ত্রী এ প্রসঙ্গে বলেন, এপিবিএন সম্পর্কে হিউম্যান ওয়াচ যা বলছে এটা তথ্যভিত্তিক নয়। তাদের আরও বেশি দেখে এসে রিপোর্ট করা উচিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ