মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:২৫ পূর্বাহ্ন

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৮০ রানের লক্ষ্য দিয়েছে রংপুর রাইডার্স

প্রতিনিধির / ৩ বার
আপডেট : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৮০ রানের লক্ষ্য দিয়েছে রংপুর রাইডার্স
চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৮০ রানের লক্ষ্য দিয়েছে রংপুর রাইডার্স

বিপিএলের ২১তম ম্যাচে পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিকের ৭৫ রানে ভর করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৮০ রানের লক্ষ্য দিয়েছে রংপুর রাইডার্স।মিরপুরে আজ টসে হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে রংপুর। শোয়েব মালিক ছাড়াও আজ জ্বলে উঠেছেন তার আরেক স্বদেশী ব্যাটসম্যান আজমতুল্লাজ ওমরজাই। দুজনে মিলে চতুর্থ উইকেট জুটিতে যোগ করে ১০৫ রান।

এদিন চোট কাটিয়ে দলের সাথে যোগ দেন নুরুল হাসান সোহান, বুঝে নেন রংপুরের অধিনায়কত্বও। রনি তালুকদার একাদশ থেকে বাদ পড়ায় নাইম শেখের সাথে এদিন ইনিংস উদ্বোধন করতে আসেন শেখ মেহেদী, তবে মাত্র ৩ বলেই শেষ হয় তার লড়াই। প্রথম ওভারেই ১ রান করেই শুভাগতর শিকার হন মেহেদী।

ওয়ানডাউনে নেমে পারভেজ ইমনও দলকে স্বস্তি দিতে পারেননি, ৫ ওভার শেষে আউট হওয়ার আগে করেন ১০ বলে মাত্র ৬ রান। ওদিকে আরেক ওপেনার নাইম শেখ এদিন শুরুটা ভালোই করেছিলেন, তবে বড় হয়নি তার ইনিংস। ২৯ বলে ৩৫ রান করেন নাইম।এরপরই ইনিংসের হাল ধরেন শোয়েব মালিক, যোগ্য সঙ্গ দেন পাঁচ নম্বরে নামা আজমতুল্লাজ ওমরজাই।

মালিক-ওমরজাইয়ের ৫৬ বলের জুটিতে আসে ১০৫ রান। ৪ ছক্কা আর ১ চারে ২৪ বলে ৪২ রানের ইনিংস খেলেন ওমরজাই। ১৭.১ ওভারে যখন ওমরজাই আউট হন, দলের রান তখন ৪ উইকেটে ১৫২ রান। এরপর মোহাম্মদ নাওয়াজের সাথে ১৮ রানের জুটি গড়েন শোয়েব মালিক। নাওয়াজ ৮ বলে ৯ করে আউট হন। ছয়ে নেমে শামিম পাটোয়ারী করেন ৩ বলে ৭ রান।

শোয়েব মালিক অপরাজিত থেকেই মাঠ ছাড়েন। শেষ পর্যন্ত তার ব্যাটে আসে ৪৫ বলে ৫ চার আর ৫ ছক্কায় ৭৫ রান।চট্টগ্রামের হয়ে ৩৯ রানে ৩ উইকেট শিকার করেন মেহেদী হাসান রানা, অধিনায়ক শুভাগত হোম শিকার করেন মাত্র ১৩ রানে ২ উইকেট।এ ম্যাচের আগ পর্যন্ত রংপুর ৫টি ম্যাচ খেলে দুটিতে জয় পেয়ে সংগ্রহ করেছে ৪ পয়েন্ট আর চট্টগ্রাম ৬টি ম্যাচ খেলে দুটিতে জয় পেয়ে সংগ্রহ করেছে ৪ পয়েন্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ