সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:৫৩ পূর্বাহ্ন

ত্বকের কোমলতা ফেরাতে গোসলের পানিতে মেশান কয়েক ফোঁটা..

প্রতিনিধির / ৫ বার
আপডেট : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
ত্বকের কোমলতা ফেরাতে গোসলের পানিতে মেশান কয়েক ফোঁটা..
ত্বকের কোমলতা ফেরাতে গোসলের পানিতে মেশান কয়েক ফোঁটা..

শীতকাল চলছে। এই সময় ত্বকের শুষ্কতা দেখা দিবেই। শীতকালেই মানেই ত্বকের সমস্যা। বছরের অন্য সময়ও ত্বক শুষ্ক থাকতে পারে। কিন্তু শীতকালে বেশি দেখা দেয়। বাইরে থেকে মসৃণ দেখা গেলেও নখ দিয়ে আঁচড় কাটলেই দেখবেন সাদা সাদা দাগ পড়ে যাচ্ছে। ত্বকের এই সমস্যা দূর করতে নানা ধরনের প্রসাধনী ব্যবহার করে সবাই। ঘরোয়া পরিচর্যাও চলে তখন। একটি উপায় আছে যার মাধ্যমে এই সমস্যা সমাধান করতে পারেন।

গোসলের পানিতে যা মেশাবেন:

শীতকালে অনেকেই গরম পানি দিয়ে গোসল করেন। গরম পানিতে গোসল করলে সাময়িক ভাবে স্বস্তি পাওয়া যায়। কিন্তু ত্বকের ওপর এর খারাপ প্রভাব পড়ে। ত্বক আরো শুষ্ক হয়ে ওঠে। তবে পানির সঙ্গে কিছু মিশিয়ে নিলে ত্বক থাকবে মসৃণ। চলুন জেনে নিই।

অনেকেই গোসলের পানিতে অলিভ অয়েল বা নারকেল তেল মিশিয়ে নেয়। তবে সবচেয়ে বেশি উপকার পাবেন যদি, গোসলের পানিতে কাঠবাদাম তেল মিশিয়ে নেন। মেকআপ তোলা থেকে হাত, পা মালিশ করার ক্ষেত্রে কাঠবাদাম তেলের উপকারিতা প্রচুর। এতে আছে ভিটামিন ই। এই ভিটামিন ত্বকের ভিতর থেকে কোমলতা ধরে রাখে। চিনি কিংবা ওটসের সঙ্গে মিশিয়েও স্ক্রাব হিসাবে ব্যবহার করতে পারেন। এটি ময়েশ্চারাইজার হিসাবে কাজ করে। সূর্যের ইউ ভি রশ্মি থেকে ত্বক সুরক্ষিত করে। তাই গোসলের পানিতে এক ফোঁটা এই তেল মেশালেই ত্বক হবে কোমল এবং মসৃণ। আবার গোসলের করে বা রাতে ঘুমাতে যাওয়ার আগে ত্বকে লাগাতে পারেন কাঠবাদামের তেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ