শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪২ পূর্বাহ্ন

আগামী ১৯ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনে ভোটগ্রহণ

প্রতিনিধির / ৪ বার
আপডেট : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩
আগামী ১৯ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনে ভোটগ্রহণ
আগামী ১৯ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনে ভোটগ্রহণ

আগামী ১৯ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনে ভোটগ্রহণ হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (২৫ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে কমিশন সভা শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল এ তফসিল ঘোষণা করেন।সিইসি জানান, রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিল করতে হবে ১২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকাল ৪টার মধ্যে। ১৩ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৪ ফেব্রুয়ারি বিকাল ৪টা এবংভোটগ্রহণ হবে ১৯ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ততিনি জানান, মনোনয়নপত্র দাখিল, মনোনয়নপত্র যাচাই-বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের কার্যক্রম নির্বাচন কমিশন সবিচালয়ে অনুষ্ঠিত হবে। তবে রাষ্ট্রপতি নির্বাচনে ভোটগ্রহণ হবে সংসদ ভবনে।প্রধান নির্বাচন কমিশনার জানান, রাষ্ট্রপতি নির্বাচনে ভোটার সংখ্যা ৩৪৩ জন। ভোট হবে ব্যালটে।

আগামী সংসদ নির্বাচনের জন্য নতুন ইভিএম কেনা প্রকল্প স্থগিত হওয়া নিয়ে কমিশনের হতাশার কিছু নেই বলে সাংবাদিকদের জানান সিইসি। কমিশনের কাছে থাকা ইভিএমে যে কয়টা আসনে সম্ভব, সেখানে ভোট নেওয়া হবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ