শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৫:০৫ অপরাহ্ন

ক্যারিয়ারের শেষ ফাইনালে টিকিট নিয়ে ফেলেছেন সানিয়া মির্জা

প্রতিনিধির / ২ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩
ক্যারিয়ারের শেষ ফাইনালে টিকিট নিয়ে ফেলেছেন সানিয়া মির্জা
ক্যারিয়ারের শেষ ফাইনালে টিকিট নিয়ে ফেলেছেন সানিয়া মির্জা

টেনিসের আলোচনা থেকে দূরেই ছিলেন সানিয়া মির্জা। অস্ট্রেলিয়ান ওপেনে আবার আলোচনায় সেই সানিয়া। এক দিন আগে মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনাল না খেলেই সেমিফাইনালে উঠেছিলেন। গতকাল ফাইনালের টিকিট নিয়ে ফেলেছেন সানিয়া মির্জা-রোহান বোপান্না জুটি। সেমিফাইনালে ভারতীয় এই জুটি হারিয়েছে ব্রিটেনের নিল স্কুপস্কি এবং যুক্তরাষ্ট্রের ডেজরে ক্রাভচেক জুটিকে।

বর্ণময় টেনিস ক্যারিয়ারের একেবারে শেষ প্রান্তে সানিয়া মির্জা। জীবনের শেষ গ্র্যান্ড স্ল্যামেও খেতাব জয়ের স্বপ্ন বাঁচিয়ে রাখলেন ভারতীয় টেনিসের গ্ল্যামার গার্ল। গতকাল অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসের ফাইনালে উঠলেন তিনি। রোহন বোপান্নার সঙ্গে জুটি বেঁধে মেগা ফাইনালে পৌঁছে গিয়েছেন সানিয়া। সেমিফাইনালে সানিয়া-রোহান জুটি ৭-৬ (৭-৫), ৬-৭ (৫-৭), ১০-৬ পয়েন্টে জয় পেয়েছে। কোয়ার্টার ফাইনালে কোনো লড়াই করতে হয়নি এই ভারতীয় জুটিকে। ওয়াকওভার পেয়ে সেমিফাইনালে উঠেছিলেন তারা।

আগেই ঘোষণা দিয়েছিলেন সানিয়া, অস্ট্রেলিয়ান ওপেনই সানিয়ার পেশাদার টেনিস জীবনের শেষ গ্র্যান্ড স্ল্যাম। সানিয়ার কাছে অস্ট্রেলিয়ান ওপেন আলাদা এবং গুরুত্বপুর্ণ। যদিও ৩৬ বছর বয়সী সানিয়া তার জুটি কাজাখাস্তানের অ্যানা ড্যানিলিয়াকে নিয়ে নারী ডাবলসের দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিয়েছিলেন। কিন্তু মিক্সড ডাবলসে রোহানকে নিয়ে ফাইনালে উঠে নিজের ক্যারিয়ারে আরেকবার ফাইনাল খেলার রেকর্ড গড়তে যাচ্ছেন তিনি। ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলস চ্যাম্পিয়ন হয়েছিলেন হায়দরাবাদের টেনিস সুন্দরী।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ