বুধবার, ১৯ জুন ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

মামলা দ্রুত নিষ্পত্তির বিষয়ে তাগিদ দিয়েছেন প্রধান বিচারপতি

প্রতিনিধির / ৬৯ বার
আপডেট : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
মামলা দ্রুত নিষ্পত্তির বিষয়ে তাগিদ দিয়েছেন প্রধান বিচারপতি
মামলা দ্রুত নিষ্পত্তির বিষয়ে তাগিদ দিয়েছেন প্রধান বিচারপতি

বিচারপ্রার্থীকে আইনি প্রতিকার দিতে মামলা দ্রুত নিষ্পত্তির বিষয়ে তাগিদ দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি বলেছেন, স্বল্প সময়ে আইনি প্রতিকার দেয়া আদালত ও আইনজীবী উভয়ের দায়িত্ব।শনিবার চাঁপাইনবাবগঞ্জে জেলা আইনজীবী সমিতির শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে হাসান ফয়েজ সিদ্দিকী এ কথা বলেন।

আইনজীবীদের উদ্দেশে প্রধান বিচারপতি বলেন, ‘আদালতের সুষ্ঠু মামলা ব্যবস্থাপনা নিশ্চিত করতে আপনারা (আইনজীবী) বিচারককে সহযোগিতা করবেন। এটা সবার জন্য কাম্য। ভালো করে মামলা উপস্থাপন করবেন, আইনের বাখ্যা দেবেন। স্বল্প সময়ে বিচারপ্রার্থীদের আইনি প্রতিকার দেয়া কেবল আদালতের নয়, আপনাদেরও দায়িত্ব।’বিচারকদের সম্মান জানানোর আহ্বান জানিয়ে আইনজীবীদের ‍উদ্দেশে প্রধান বিচারপতি বলেন, ‘অনেক বিচারক আছেন যারা আপনাদের বাবার বয়সী, তাদের প্রাপ্য সম্মানটা আপনারা দেবেন।’

চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম, বাংলাদেশ আইন কমিশনের সদস্য বিচারপতি এ.টি.এম ফজলে কবীর, জেলা ও দায়রা জজ আদীব আলী, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, পুলিশ সুপার আবদুর রকিব প্রমুখ।

এর আগে সকালে শোভাযাত্রা, জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন-পায়রা উড়িয়ে শতবর্ষ উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। আদালতে আসা বিচারপ্রার্থীদের বিশ্রাম ও বসার সুবিধার্থে ‘ন্যায়কুঞ্জু’ ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি। পরে আদালত চত্বরে দুটি আম গাছ ও একটি কৃষ্ণচূড়া ফুলের গাছ রোপণ করেন প্রধান বিচারপতি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ