শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১১ অপরাহ্ন

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৭ কোটি ৫০ লাখের কাছাকাছি

প্রতিনিধির / ৬৫ বার
আপডেট : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৭ কোটি ৫০ লাখের কাছাকাছি
করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৭ কোটি ৫০ লাখের কাছাকাছি

মহামারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৭ কোটি ৫০ লাখের কাছাকাছি পৌঁছেছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৭ লাখ ৫৬ হাজার।ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৪৫ লাখ ৩৭ হাজার ৯৬১ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৫৬ হাজার ৮২০ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৬৬ লাখ ৮১ হাজার ৬৫৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৪১ লাখ ছয় হাজার ৯১২ জনে। মোট মারা গেছে ১১ লাখ ৩২ হাজার ২৩৬।তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮২ হাজার ৪৩৭ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৩৯ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৫ লাখ আট হাজার ১৫৪ জন। আর মারা গেছে এক লাখ ৬৪ হাজার ৮০ জন।এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৭৭ লাখ ৩৯ হাজার ৪৭২ মানুষ। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ৪৪১ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৮ লাখ পাঁচ হাজার ৯৬৭ জন। মারা গেছে ছয় লাখ ৯৬ হাজার ৭৮৫ জন মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ