বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপে চ্যাটের স্ক্রিনশট নেওয়া যাবে না আর

প্রতিনিধির / ৫৭ বার
আপডেট : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
হোয়াটসঅ্যাপে চ্যাটের স্ক্রিনশট নেওয়া যাবে না আর
হোয়াটসঅ্যাপে চ্যাটের স্ক্রিনশট নেওয়া যাবে না আর

এখন হোয়াটসঅ্যাপে চ্যাটের স্ক্রিনশট নেওয়া যাবে না। মেটার মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকে এই সুবিধা চালু হয়েছে অনেকদিন আগেই। গোপনীয়তা রক্ষার জন্য অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপশন ছিল হোয়াটসঅ্যাপে। এবার আরও ফিচার যুক্ত করেছে মেটা।

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে প্রতিনিয়ত যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার। ব্যক্তিগত চ্যাটের পাশাপাশি অফিসিয়াল বার্তা, ফাইল আদান-প্রদানে সবাই ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। প্রতিদিন প্রায় কয়েকশ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। তাই তো ব্যবহারকারীদের নিরাপত্তার দিকে জোর দিচ্ছে হোয়াটসঅ্যাপ।

অনেক সময় কোনো একটি মেসেজ কাউকে একবারই দেখানোর দরকার। তার জন্যই হোয়াটসঅ্যাপ এনেছে ‘ভিউ ওয়ানস’ মেসেজের অপশন। আপনার পাঠানো ‘ভিউ ওয়ানস’ মেসেজটি একবারই মাত্র দেখতে পাবেন প্রাপক। তারপর সেটি ডিলিট হয়ে যাবে নিজে নিজেই। তা গ্যালারি বা ফোন, কোথাও সেভ হবে না। এমনকি তা ফরওয়ার্ড করতে পারবেন না প্রাপক। এভাবে ছবি থেকে ডকুমেন্ট কিংবা মিডিয়া ফাইল সবটাই পাঠাতে পারেন। এই ফিচারটি বহু ক্ষেত্রেই গোপনীয়তা রক্ষার কাজে ব্যবহৃত হয়।

ভিউ ওয়ানস’ অপশন সিলেক্ট করে মেসেজ পাঠালে কেউ সেটির স্ক্রিনশটও তুলে রাখতে পারবেন না। কারণ অনেক সময় এসব স্ক্রিনশট নিয়ে ব্ল্যাকমেইলিংয়ের কাজেও ব্যবহার করে অনেকে। এবার এ নিয়ে আরও তৎপর হোয়াটসঅ্যাপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ