বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

দেশে গণতন্ত্র ছিল বলেই উন্নয়ন সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

প্রতিনিধির / ৮৩ বার
আপডেট : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩
দেশে গণতন্ত্র ছিল বলেই উন্নয়ন সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী
দেশে গণতন্ত্র ছিল বলেই উন্নয়ন সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে গণতন্ত্র ছিল বলেই উন্নয়ন সম্ভব হয়েছে। এ ধারা না থাকলে এতো উন্নত হতো না। আজ আমরা ডিজিটাল বাংলাদেশ।সোমবার (৩০ জানুয়ারি) গণপূর্ত মন্ত্রণালয়ের ১১টি প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশ ও জনগণের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছি। আওয়ামী লীগ সরকার উন্নয়নে কাজ করায় ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় এনেছে। গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে জনগণ উন্নয়ন দেখবে।তিনি আরও বলেন, আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। স্যাটেলাইট যুগের বাংলাদেশ। পরমাণু বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করে আমরা পরমাণু শক্তির সঙ্গে যুক্ত হতে পেরেছি। আমরা পরমাণু বোমা বানাবো না কিন্তু আমরা বিদ্যুৎ তৈরি করছি। আমরা অন্তত সেটুকু করতে পেরেছি, পরমাণু ক্লাবে যোগদান করতে সক্ষম হয়েছি।

শেখ হাসিনা বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল বঞ্চনার হাত থেকে মানুষকে মুক্তি দেওয়া, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়া এবং বাংলাদেশের মানুষকে উন্নত-সমৃদ্ধ করে বিশ্বের দরবারে মর্যাদা দেওয়া।উন্নয়ন কার্যক্রম তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন শুধু আর্থ-সামাজিক উন্নয়ন না, প্রাকৃতিক পরিবেশ রক্ষার জন্য কিন্তু আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ