সোমবার, ২৪ জুন ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

হুন্ডাই নিয়ে এলো নতুন হ্যাচব্যাক গাড়ি

প্রতিনিধির / ১৬০ বার
আপডেট : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩
হুন্ডাই নিয়ে এলো নতুন হ্যাচব্যাক গাড়ি
হুন্ডাই নিয়ে এলো নতুন হ্যাচব্যাক গাড়ি

ভারতীয় বাজারে হুন্ডাই নিয়ে এলো নতুন হ্যাচব্যাক গাড়ি। ৫ সিটের হ্যাচব্যাক গাড়িটির নাম হুন্ডাই গ্র্যান্ড আই১০ নিওস। গাড়িটি হুন্ডাইয়ের গ্র্যান্ড আই১০-এর একটি আপডেট সংস্করণ। আগের গাড়ির তুলনায় এটির ডিজাইনে অনেক পরিবর্তন করা হয়েছে।

তবে আগের মতোই নতুন গাড়িটিতে দেওয়া হয়েছে ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন। যা ৮৩পিএস শক্তি এবং ১১৪ এনএম পিক টর্ক জেনারেট করে। এই ইঞ্জিনটিতে দেওয়া হয়েছে একটি ৫ স্পিড ম্যানুয়াল এএমটি। একই ইঞ্জিন সিএনজি বিকল্প অফার করবে গাড়িটির। যা ৬৯পিএস এবং ৯৫.২এনএমের কম আউটপুট উৎপন্ন করে। এটি শুধু ৫ স্পিড-এর ম্যানুয়াল ট্রান্সমিশনে পাওয়া যায়।গাড়িটিতে ফেসলিফ্ট অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সহ একটি ৮-ইঞ্চি ইনফোটেইনমেন্ট ডিসপ্লে রয়েছে। এছাড়াও এটিতে একটি ওয়্যারলেস ফোন চার্জার, পেছনের ভেন্টসহ অটো এসি, ক্রুজ কন্ট্রোল, অটো হেডলাইট এবং পুশ-স্টার্ট বাটন পাবেন। নিরাপত্তার জন্য গাড়িটিতে ইবিডি, এবিএস হিল অ্যাসিস্ট, ইলেকট্রনিক স্ট্যাবিলিটি কন্ট্রোল, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম সহ ৪-৬টি এয়ারব্যাগ রয়েছে।

হুন্ডাইয়ের এই নতুন গাড়িটি ৪টি মডেল ও ৮টি কালার অপশনে বেছে নিতে পারবেন ক্রেতা। ইরা, ম্যাগনা, স্পোর্টজ এবং আস্তা হচ্ছে মডেলগুলোর নাম। ভারতে গাড়িটির দাম থাকছে মডেলভেদে ৫ লাখ ৬৮ হাজার থেকে ৮ লাখ ৫৫ হাজার টাকা। বাংলাদেশি মুদ্রায় যা ৭ লাখ ৩৮ হাজার থেকে ১১ লাখ ১১ হাজার টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ