বুধবার, ২৬ জুন ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

আইএমএস মডিউলে তথ্য হালনাগাদের নির্দেশ মাউশির

প্রতিনিধির / ৩৪১ বার
আপডেট : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩
আইএমএস মডিউলে তথ্য হালনাগাদের নির্দেশ মাউশির
আইএমএস মডিউলে তথ্য হালনাগাদের নির্দেশ মাউশির

শিক্ষাব্যবস্থার বিভিন্ন নীতিনির্ধারণী সিদ্ধান্ত নেওয়া, পদোন্নতি, বদলি, শিক্ষার গুণগত মানোন্নয়ন ও শিক্ষাক্ষেত্রে স্বচ্ছতা আনতে ইনস্টিটিউট ম্যানেজমেন্ট সিস্টেম (আইএমএস) মডিউলে তথ্য হালনাগাদ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত এ তথ্য হালনাগাদ করা যাবে।

 

সোমবার (৩০ জানুয়ারি) মাউশির কলেজ শাখার পরিচালক অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী সাক্ষরিত এক পরিপত্রে এ নির্দেশনা দেওয়া হয়েছে।পরিপত্রে বলা হয়, মাউশির আওতাধীন ও যথাযথ কর্তৃপক্ষের পাঠদানের অনুমতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর (সরকারি/বেসরকারি স্কুল, কলেজ ও স্কুল অ্যান্ড কলেজ) তথ্য ভাণ্ডার হিসেবে অধিদপ্তরের ওয়েব বেইজড এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (ইএমআইএস) ও এর আওতায় আইএমএস মডিউল রয়েছে। আইএমএসের তথ্য শিক্ষাব্যবস্থার বিভিন্ন নীতিনির্ধারণী সিদ্ধান্ত নেওয়া, পদোন্নতি, বদলি, শিক্ষার গুণগত মানোন্নয়ন ও শিক্ষাক্ষেত্রে স্বচ্ছতা আনয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এ কারণে আইএমএস মডিউলে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের ২০২২ সালের তথ্য হালনাগাদ করা জরুরি।

এতে আরও বলা হয়, সংশ্লিষ্ট সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে আইএমএস মডিউলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তথ্য আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে হালনাগাদ করার জন্য অনুরোধ করা হলো। তথ্য হালনাগাদ করার জন্য emis.gov.bd ওয়েবসাইটে আইএমএস ইউজার ম্যানুয়ালের সহায়তা নেওয়া যেতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ