বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদলি কার্যক্রম শুরুএপ্রিলে

প্রতিনিধির / ৩১১ বার
আপডেট : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩
প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদলি কার্যক্রম শুরুএপ্রিলে
প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদলি কার্যক্রম শুরুএপ্রিলে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদলি কার্যক্রম আবারও শুরু হতে যাচ্ছে। চলমান সহকারী শিক্ষক বদলি শেষে আগামী এপ্রিল থেকে অনলাইন মাধ্যমে এ বদলি কার্যক্রম শুরু করা হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে জানা গেছে।

ডিপিই’র সংশ্লিষ্টরা জানান, গত ডিসেম্বর থেকে অনলাইনে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদলি শুরু হয়েছে। বর্তমানে আন্তঃউপজেলায় মধ্যে বদলি কার্যক্রম চলছে। এরপর আন্তঃজেলার বদলি শুরু করা হবে। আগামী মার্চের মধ্যে এ স্তরের শিক্ষকদের বদলি কাজ শেষ করা হবে। এরপর প্রধান শিক্ষকদের বদলি কার্যক্রম শুরু করা হবে।জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে গত তিন বছর প্রধান শিক্ষক বদলি কার্যক্রম স্থগিত ছিল। গত তিন বছর ধরে প্রায় চার হাজার আবেদন জমা হয়েছে। তবে, এসব আবেদন বাতিল করা হবে। বদলি হতে আগ্রহী প্রধান শিক্ষকদের নতুনভাবে অনলাইনে আবেদন করতে হবে। যারা যোগ্য বলে গণ্য হবেন তাদের বদলির জন্য মনোনীত করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে ডিপিই’র মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত জাগো নিউজকে বলেন, সহকারী শিক্ষক বদলি চলমান রয়েছে। এটি শেষ হলে অনলাইনে প্রধান শিক্ষক বদলি কার্যক্রম শুরু করা হবে। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দিয়ে শিক্ষকদের কাছে আবেদন চাওয়া হবে। আবেদনকারীদের মধ্যে যোগ্যদের পছন্দের স্থানে বদলি করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ