বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন

নাইজেরিয়ায় বন্দুকধারী-নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৪০

প্রতিনিধির / ৮০ বার
আপডেট : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
নাইজেরিয়ায় বন্দুকধারী-নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৪০
নাইজেরিয়ায় বন্দুকধারী-নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৪০

নাইজেরিয়ায় বন্দুকধারীদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তুমুল সংঘর্ষে ৪০ জনেরও বেশি নিহত হয়েছে। দেশটির উত্তরাঞ্চলীয় কাতসিনা রাজ্যে স্থানীয় সময় বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) এই সংঘর্ষ হয়।রক্তক্ষয়ী এ সংঘর্ষের পর নাইজেরিয়ান কর্তৃপক্ষ আইন নিজের হাতে তুলে না নেওয়ার জন্য সবাইকে সতর্ক করেছে। শনিবার (৪ ফেব্রুয়ারি) আলজাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনের তথ্যমতে, স্থানীয়ভাবে ডাকাত হিসেবে পরিচিত একটি সশস্ত্র দল বৃহস্পতিবার দেশটির বাকোরি গ্রামে অতর্কিতভাবে হামলা চালায় এবং গ্রামের গবাদিপশু লুট করে জঙ্গলে পালিয়ে যায়।পরে নিরাপত্তা বাহিনী ওই বন্দুকধারীদের খুঁজতে জঙ্গলে গেলে উভয় পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলিতে এ হতাহতের ঘটনা ঘটে।

নিহতদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সংঘর্ষে আহতদের রাজ্যের কাঙ্করা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।এদিকে দুটি নিরাপত্তা সূত্র কাতসিনায় মৃতের সংখ্যা ৫০ বলে জানিয়েছে।কাটসিনা রাজ্য পুলিশের মুখপাত্র গাম্বো ইসাহ জানান, ‘অপরাধীদের আইনের আওতায় আনার লক্ষ্যে বর্তমানে একটি যৌথ নিরাপত্তা অভিযান চলছে।’

কাতসিনার নিরাপত্তা বিষয়ক বিশেষ উপদেষ্টা ইব্রাহিম আহমেদ বলেছেন, ‘স্থানীয় সম্প্রদায়গুলোকে আইন নিজের হাতে তুলে না নিতে নিরুৎসাহিত করা হচ্ছে। কারণ এটি আমাদেরকে মারাত্মক পরিণতির দিকে নিয়ে যাবে।’কাটসিনা নাইজিরিয়ার উত্তরের রাজ্যগুলোর মধ্যে সশস্ত্র গোষ্ঠী দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অঞ্চল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ