শনিবার, ২৫ মার্চ ২০২৩, ০৭:৫৯ অপরাহ্ন

সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে পুঁজিবাজারে

প্রতিনিধির / ১২ বার
আপডেট : রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩
সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে পুঁজিবাজারে
সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে পুঁজিবাজারে

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (৫ ফেব্রুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার (৫ ফেব্রুয়ারি) লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৩১০ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক তিন পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক তিন পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৩৭৭ ও ২২৩৪ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১২৮ কোটি পাঁচ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।রবিবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানি গুলোর মধ্যে দাম বেড়েছে ১০৪টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তীত রয়েছে ৯৬টি কোম্পানির শেয়ার।

এর আগে আজ লেনদেন শুরুর প্রথম পাঁচ মিনিটে ডিএসইএক্স সূচক বাড়ে নয় পয়েন্ট। সকাল ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরও দুই পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। লেনদেন শুরুর ২০ মিনিট পর সকাল ১০টা ২০ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৩০৭ পয়েন্টে অবস্থান করে।অপরদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ২৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬০৮ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।এদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে দুই কোটি চার লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ে ২২টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ১২টি এবং অপরিবর্তিত রয়েছে ১৩টি কোম্পানি শেয়ারের দর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ