বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩, ০৪:৫৩ পূর্বাহ্ন

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায় রোনাল্ডোর জার্সি নিলামে

প্রতিনিধির / ৫২ বার
আপডেট : বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩
ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায় রোনাল্ডোর জার্সি নিলামে
ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায় রোনাল্ডোর জার্সি নিলামে

তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। মারাত্মক মানবিক বিপর্যয়ে পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে দেশ দুটি। এ ঘটনায় নানা দিক থেকে মানুষ সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। ক্রীড়াঙ্গনের তারকাদেরও এ ধরনের নানা বিপর্যয়ে এগিয়ে আসতে দেখা যায়।

তবে এখন পর্যন্ত কোনো ক্রীড়াবিদ সরাসরি এগিয়ে আসেননি। এগিয়ে এসেছেন মেরি ডেমিরাল নামে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর এক ভক্ত। তবে তিনি তুরস্কের জাতীয় দলের খেলোয়াড় এবং জুভেন্টাসে থাকাকালে রোনাল্ডোর সতীর্থ ছিলেন। ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায় সিআর সেভেনের অটোগ্রাফ দেওয়া একটি জার্সি নিলামে তুলেছেন তিনি।সোমবার ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে কমপক্ষে এক ফুটবলারসহ তুরস্ক ও সিরিয়ার অসংখ্য মানুষের প্রাণহানি ও হতাহত হয়েছে। এ পরিস্থিতিতে ডেমিরাল যে কোনোভাবে তাদের পাশে দাঁড়ানোর সুযোগ খুঁজছিলেন। পরে নিজের সংগ্রহে থাকা রোনাল্ডোর অটোগ্রাফসংবলিত জুভেন্টাসের জার্সিটি নিলামে তুলতে অনুমতির জন্য রোনাল্ডোর সঙ্গে যোগাযোগ করেন তিনি।

পরে এক টুইটবার্তায় ডেমিরাল বলেন, ‘আমি এইমাত্র রোনাল্ডোর সঙ্গে কথা বলেছি। তিনি তুর্কিতে ঘটে যাওয়া ঘটনার জন্য খুবই দুঃখ প্রকাশ করেন। একই সঙ্গে তিনি আমার ইচ্ছায় সম্মতি দিয়েছেন। এর পরই তার অটোগ্রাফ দেওয়া জার্সিটি নিলামে তোলা হয়েছে। নিলাম থেকে প্রাপ্ত সব অর্থ ভূমিকম্পপ্রবণ এলাকায় ব্যবহার করা হবে।’সাড়ে ১২ ঘণ্টায় তার ওই টুইটে প্রায় দেড় লাখ মানুষ লাইক এবং সাড়ে ২৪ হাজার রি-টুইট হয়েছে। একই সঙ্গে তার দেখাদেখি আরও এক ফুটবলার তার স্মারক নিলামে তোলার ঘোষণা দিয়েছেন।আরেকটি টুইটবার্তায় একজন লিখেছেন— ‘লিওনার্দো বোনুচ্চি’র (ইতালি ও জুভেন্টাসের ফরোয়ার্ড) সঙ্গে আমার কথা হয়েছে। তিনি তুরস্কের ঘটনায় দুঃখ প্রকাশের পাশাপাশি তার স্বাক্ষরিত একটি জার্সি অনুদান করবেন বলে জানিয়েছেন।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ