শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

ইরানের ড্রোনের সক্ষমতা বেড়েছে ৩৩ শতাংশ!

প্রতিনিধির / ৮১ বার
আপডেট : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
ইরানের ড্রোনের সক্ষমতা বেড়েছে ৩৩ শতাংশ!
ইরানের ড্রোনের সক্ষমতা বেড়েছে ৩৩ শতাংশ!

ইরানের ড্রোনের সক্ষমতা এক বছর আগের চেয়ে অন্তত ৩৩ শতাংশ বেড়েছে বলে দাবি করেছে দেশটির বিমান বাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদ ওয়াহেদি।বুধবার তেহরানে বিমান বাহিনীর একদল কর্মকর্তাকে নিয়ে সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর সঙ্গে দেখা করতে গিয়ে তিনি একথা জানান।

সর্বোচ্চ নেতাকে ব্রিফিংকালে জেনারেল ওয়াহিদি আও বলেন, নানা ধরনের ড্রোন তৈরি এবং এসবের যুদ্ধ ক্ষমতায় উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।ইরানের বিমান বাহিনীর সাম্প্রতিক অর্জনের কথা জানাতে গিয়ে তিনি আরও বলেন, পিস্টন ও টার্বাইন ইঞ্জিন নির্মাণ, এফ-১৪ যুদ্ধবিমানের সিম্যুলেটর তৈরি, ২৯টি পুরনো যুদ্ধবিমান সম্পূর্ণ মেরামত করে আবার বিমানবহরে যুক্ত করা এবং পারস্য উপসাগরীয় অঞ্চলের আকাশেই যুদ্ধবিমানে জ্বালানী সরবরাহের সক্ষমতা অর্জন করা ছিল বিগত এক বছরে তার বাহিনীর উল্লেখযোগ্য সাফল্য।

ইসলামি বিপ্লবের মহান নেতা ইমাম খোমেনী (রহ.)-এর প্রতি স্বৈরাচারী শাহ সরকারের বিমান বাহিনীর কর্মকর্তাদের ঐতিহাসিক আনুগত্য প্রকাশের ৪৪তম বার্ষিকীতে বুধবার ইরানের বিমান বাহিনীর এক দল কর্মকর্তা ও জওয়ান সর্বোচ্চ নেতার সঙ্গে দেখা করতে যান।১৯৭৯ সালের ৮ ফেব্রুয়ারি শাহের বিমান বাহিনীর অফিসাররা ইমাম খোমেনী (রহ.)’র প্রতি আনুগত্য প্রকাশ করেছিলেন। এ কারণে ইরানে ফার্সি ১৯ বাহমান মোতাবেক ৮ ফেব্রুয়ারিকে বিমান বাহিনী দিবস হিসেবে পালন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ