বুধবার, ২৯ মে ২০২৪, ০২:২৫ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপের ভয়েস স্ট্যাটাসে রিঅ্যাকশন দেওয়া যাবে

প্রতিনিধির / ১৮১ বার
আপডেট : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
হোয়াটসঅ্যাপের ভয়েস স্ট্যাটাসে রিঅ্যাকশন দেওয়া যাবে
হোয়াটসঅ্যাপের ভয়েস স্ট্যাটাসে রিঅ্যাকশন দেওয়া যাবে

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস এখন শুধু ছবি বা ভিডিও দেওয়া যায় না। অনেকদিন আগেই ভয়েস স্ট্যাটাস যুক্ত হয়েছে সাইটটিতে। যেখানে ব্যবহারকারীরা ইচ্ছামতো ভয়েস মেসেজ রেকর্ড করে স্ট্যাটাসে শেয়ার করতে পারেন। চাইলে গান, কবিতা আবৃতি করতে পারেন।

এবার অন্যের ভয়েস স্ট্যাটাসে ইমোজি রিঅ্যাকশন দিতে পারবেন ব্যবহারকারীরা। এতদিন হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ছবি বা ভিডিও আপলোড করার সুযোগ পেতেন ব্যবহারকারীরা। এবার সেই তালিকায় যুক্ত হয়েছে আরও কিছু আপডেট। সেই সঙ্গে ব্যবহারকারীর নিরাপত্তার খাতিরে অ্যাডভান্স প্রাইভেসি সেটিংসও যুক্ত হয়েছে। এছাড়াও হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে শেয়ার করা যাবে ভয়েস বা অডিও ফাইল।এবার কারও স্ট্যাটাস ভালো লাগলে সেখানে ইমোজি দিয়ে রিঅ্যাকশন জানানোর ফিচারও চালু হচ্ছে হোয়াটসঅ্যাপে। এছাড়াও স্ট্যাটাস আপডেটে পাওয়া যাবে লিংক প্রিভিউ। আগামী কয়েক সপ্তাহের মধ্যে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে এই সব আপডেট রোল আউট করা হবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ। নতুন প্রাইভেসি অপশনের ক্ষেত্রে ব্যবহারকারীরা বেছে নিতে পারবেন যে কারা তাদের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দেখবেন, আর কারা দেখবেন না।

একবার যাদেরকে স্ট্যাটাস দেখার থেকে রেস্ট্রিক্ট করা হবে তারা আর কখনো স্ট্যাটাস দেখতে পাবেন না হোয়াটসঅ্যাপে। এর পাশাপাশি ৩০ সেকেন্ডের ভয়েস রেকর্ড করে স্ট্যাটাসে দেওয়ার ফিচারও এবার রোল আউট করা হবে হোয়াটসঅ্যাপে। এছাড়াও স্ট্যাটাস আপডেটে ইমোজির সাহায্যেও রিপ্লাই দিতে পারবেন ব্যবহারকারীরা।কোনো ব্যবহারকারী তার স্ট্যাটাস আপডেট করলে তার প্রোফাইল পিকচারের চারধারে একটি গোল রিং তৈরি হবে। চ্যাটের মধ্যে এরকম কোনো কনট্যাক্ট থাকলে সেখানে ক্লিক করলে আপনি সরাসরি স্ট্যাটস দেখতে পাবেন। এছাড়াও কোনো স্ট্যাটাসের রিপ্লাই দিতে হলে ওই নির্দিষ্ট স্ট্যাটাসের উপর একবার সোয়াইপ করে ৮টি ইমোজির সাহায্যে রিঅ্যাকশন দিতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ