বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

দুই বছরের জন্য নিষিদ্ধ হলেন পাকিস্তানের ‘তৃতীয়’ আফ্রিদি

প্রতিনিধির / ৬৬ বার
আপডেট : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
দুই বছরের জন্য নিষিদ্ধ হলেন পাকিস্তানের ‘তৃতীয়’ আফ্রিদি
দুই বছরের জন্য নিষিদ্ধ হলেন পাকিস্তানের ‘তৃতীয়’ আফ্রিদি

পাকিস্তান ক্রিকেট আবার ম্যাচ গড়াপেটার কলঙ্কে কলঙ্কিত। সেই কলঙ্কে কলঙ্কিত হয়ে দুই বছরের জন্য নিষিদ্ধ হলেন পাকিস্তানের ‘তৃতীয়’ আফ্রিদি। ক্রিকেট বিশ্ব মূলত পাকিস্তানের দুজন আফ্রিদিকেই ভালো করে চেনে। একজন শহীদ আফ্রিদি। দ্বিতীয়জন শাহীন শাহ আফ্রিদি। যারা বর্তমানে জামাই-শ্বশুর।

সম্প্রতি শহীদ আফ্রিদির মেয়ে আনশা আফ্রিদিকে পাকাপাকিভাবে বিয়ে করেছেন শাহীন শাহ আফ্রিদি। তো এই দুই আফ্রিদির পাশাপাশি পাকিস্তান ক্রিকেটের সঙ্গে আরো এক আফ্রিদির নাম জড়িয়ে আছে। ৩৬ বছর বয়সি সেই আসিফ আফ্রিদি গত বছর আগে পাকিস্তান জাতীয় দলে ডাক পেয়েছিলেন। যদিও জাতীয় দলের জার্সি গায়ে খেলার সুযোগ হয়নি তার।সেই আসিফ আফ্রিদি এবার সংবাদ শিরোনাম হলেন ‘নিষিদ্ধ’ হয়ে। পরশু মঙ্গলবার তাকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে পিসিবি। এই স্পিন-অলরাউন্ডের বিরুদ্ধে অভিযোগ, একাধিকবার ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েও তিনি পিসিবিকে তা জানাননি। বিষয়টি বোর্ডের কাছে পুরোপুরি গোপন রাখেন। কিন্তু তিনি গোপন রাখলেও সময়ের পরিক্রমায় তা আর গোপন থাকেনি।

জানা যায়, পাকিস্তানের জাতীয় ক্রিকেট লিগ চলার সময় জুয়াড়িরা তার সঙ্গে একাধিকবার যোগাযোগ করে। অভিযোগ প্রকাশ্যে আসার পর গত সেপ্টেম্বরে তাকে সাময়িক নিষিদ্ধ করা হয়েছিল। পরে বোর্ডের শুনানিতে নিজের দোষ স্বীকার করেন আসিফ আফ্রিদি। মানে ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার কথা স্বীকার করেন। অপরাধ প্রমাণিত হওয়ায় দুই বছরের জন্য নিষেধাজ্ঞার শাস্তি দিল পিসিবি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ