শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

তুরস্ক থেকে যে বার্তা দিলো বাংলাদেশ ফায়ার সার্ভিস

প্রতিনিধির / ৬৮ বার
আপডেট : শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩
তুরস্ক থেকে যে বার্তা দিলো বাংলাদেশ ফায়ার সার্ভিস
তুরস্ক থেকে যে বার্তা দিলো বাংলাদেশ ফায়ার সার্ভিস

ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক থেকে উদ্ধার তৎপরতা নিয়ে একটি ভিডিও বার্তা দিয়েছেন বাংলাদেশ ফায়ার সার্ভিস ঢাকা বিভাগের উপপরিচালক দিনমনি শর্মা।আদিয়ামান শহর থেকে শনিবার (১১ ফেব্রুয়ারি) পাঠানো ৫৪ সেকেন্ডের ভিডিওবার্তায় তিনি বলেন, ‘আসসালামু আলাইকুম। আমরা আদিয়ামান শহরের একটি পাঁচ তলা বিধ্বস্ত ভবনের সামনে বাংলাদেশ টিম নিয়ে উদ্ধারকাজ করছি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাংলাদেশ টিম এখানে কাজ করছে।

তিনি বলেন, ‘আমরা এখানে লাইভ ডিকটিম (জীবিত) এবং ডেড ভিকটিমের (মৃত) সন্ধান পেয়েছি। আমরা এখানে উদ্ধার কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এখানে দেখতে পারছেন আমাদের উদ্ধারকর্মীরা কাজ করছেন।’তিনি আরও বলেন, ‘আমরা গতকাল (শুক্রবার) পার্শ্ববর্তী একটি বিল্ডিং থেকে একটি লাইভ ভিকটিম এবং চারটি ডেড ভিকটিম উদ্ধার করতে সক্ষম হয়েছি। সবাই এখানে সর্বাত্মকভাবে আমাদের সহযোগিতা করছে এবং আমরা আমাদের কাজ পুরোদমে চালিয়ে যাচ্ছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ।’

এর আগে, তুরস্কের আদানা বিমানবন্দরে পৌঁছায় বাংলাদেশ ফায়ার সার্ভিসের ১২ সদস্যের দল। সেখান থেকে বাসে করে ৩৫০ কিলোমিটার দূরের গন্তব্য আদিয়ামানে যায় দলটি। গতকাল দেশটিতে উদ্ধার অভিযানে অংশ নেন তারা।তুরস্ক ও সিরিয়ায় সোমবার ভয়াবহ ভূমিকম্পে শনিবার মৃতের সংখ্যা বেড়ে ২৪ হাজার ছাড়িয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ