বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

অস্কারজয়ী পরিচালক হিউ হাডসন মারা গেছেন

প্রতিনিধির / ৮১ বার
আপডেট : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
অস্কারজয়ী পরিচালক হিউ হাডসন মারা গেছেন
অস্কারজয়ী পরিচালক হিউ হাডসন মারা গেছেন

অস্কারজয়ী পরিচালক হিউ হাডসন মারা গেছেন। ১৯৮১ সালের অস্কারজয়ী চলচ্চিত্র ‘চ্যারিয়টস অফ ফায়ার’-এর পরিচালক তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। শুক্রবার (১০ ফ্রেবুয়ারি) মৃত্যুবরণ করেন এই পরিচালক।

পরিচালকের মৃত্যুতে তার পরিবার একটি বিবৃতি দিয়ে বলেছে, ‘সকলের প্রিয় হিউ হাডসন ১০ ফেব্রুয়ারি অসুস্থতাজনিত কারণে লন্ডনের চ্যারিং ক্রস হাসপাতালে মারা গেছেন। তিনি ছিলেন একজন দায়িত্ববান স্বামী ও পিতা।’

১৯৩৬ সালের আগস্টে লন্ডনে জন্মগ্রহণ করেন হাডসন। বিভিন্ন ডকুমেন্টারি এবং বিজ্ঞাপন পরিচালনার মাধ্যমে নিজের ক্যারিয়ার শুরু করেন এই পরিচালক। এরপর দীর্ঘ সময় নিয়ে তৈরি করেন দর্শকপ্রিয় চলচ্চিত্র ‘চ্যারিয়টস অফ ফায়ার’। সিনেমাটি বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টি করে। সেরা চলচ্চিত্র সহ চারটি অস্কার জিতে নেয় চ্যারিয়টস অফ ফায়ার। সিনেমাটি গ্রীক সুরকার ভ্যাঞ্জেলিসের সুরের জন্যও দারুণ জনপ্রিয়। গত বছর মারা গেছেন ভ্যাঞ্জেলিস।নিজের সফল ক্যারিয়ারে ‘চ্যারিয়টস অফ ফায়ার’ ছাড়াও ‘গ্রেস্টোক: দ্য লেজেন্ড অফ টারজান’, ‘লর্ড অফ দ্য এপস’-এর মতো সিনেমা পরিচালনা করেছেন হিউ হাডসন।

ব্যাক্তিজীবনে প্রথম স্ত্রীর সাথে বিচ্ছেদের পর ২০০৩ দ্বিতীয়বার বিয়ে করেন ব্রিটিশ অভিনেত্রী মরিয়ম ডি’আবোকে। মরিয়ম ডি’আবো ১৯৮৭ সালে ‘দ্য লিভিং ডেলাইটস’-এ জেমস বন্ড গার্ল হিসেবে অভিনয় করেছেন। প্রথম সংসারে তার একটি পুত্র সন্তান রয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ