শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন

পঞ্চমবারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ

প্রতিনিধির / ৬৬ বার
আপডেট : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
পঞ্চমবারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ
পঞ্চমবারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ

সৌদি আরবের দল আল হিলালকে হারিয়ে পঞ্চমবারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। মরক্কোর প্রিন্স মাওলায় আব্দেল্লাহ স্টেডিয়ামে ফাইনালে ৫-৩ গোলে জয় পেয়েছে লস ব্লাঙ্কোসরা। রিয়ালের হয়ে জোড়া গোল করেছেন ব্রাজিলীয় তারকা ভিনিসিয়ুস জুনিয়র ও উরুগুয়ের ফেদেরিকো ভালভার্দে।

ম্যাচের ১৩তম মিনিটে ভিনিসিয়ুসের গোলে এগিয়ে যায় রিয়াল। ১৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফেদে ভালভার্দে। ৯ মিনিট পর হিলালের হয়ে একটি গোল পরিশোধ করেন মুসা মারেগা। লিড ধরে রেখেই বিরতিতে যায় রিয়াল।বিরতির পর প্রতিপক্ষের ওপর আরো বেশি চড়াও হন বেনজিমা-ভিনিসিয়ুসরা। ৫৪তম মিনিটে গোল পান ব্যালন ডি’অর বিজয়ী বেনজিমা। চার মিনিট পর নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন ভালভার্দে। ৭০তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পান ভিনিও। তবে ৬৩ ও ৭৯ মিনিটে হিলালের হয়ে গোল করে পরাজয়ের ব্যবধান কমান লুসিয়ানো ভিয়েত্তো।

ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ায় শিরোপা জিতে মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির শিষ্যরা। ক্লাব বিশ্বকাপে সর্বোচ্চ শিরোপার রেকর্ডটা আগে থেকেই রিয়ালের দখলে। পঞ্চমবার জিতে নিজেদের আরো উচ্চতায় নিয়ে গেল তারা। তিনবার চ্যাম্পিয়ন হয়ে তালিকার দুইয়ে আছে বার্সেলোনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ