বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

এলাকায় যত্রতত্র পোস্টার লাগানো বন্ধ করতে অভিযান ডিএনসিসির

প্রতিনিধির / ৬২ বার
আপডেট : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩
এলাকায় যত্রতত্র পোস্টার লাগানো বন্ধ করতে অভিযান ডিএনসিসির
এলাকায় যত্রতত্র পোস্টার লাগানো বন্ধ করতে অভিযান ডিএনসিসির

একুশে ফেব্রুয়ারির পর থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় যত্রতত্র পোস্টার লাগানো বন্ধ করতে অভিযান পরিচালিত হবে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

তিনি বলেন, ডিএনসিসির সব ওয়ার্ডে পোস্টার লাগানোর জন্য নির্দিষ্ট জায়গা করে দিচ্ছি। সেখানেই পোস্টার লাগাতে হবে। অন্যথায় ব্যবস্থা নেবো। এরইমধ্যে পরীক্ষামূলকভাবে ১০টি স্থানে পোস্টার লাগানোর জন্য নির্ধারিত করা হয়েছে। ক্রমান্বয়ে সব ওয়ার্ডেই এ ব্যবস্থা করা হবে।সোমবার (১৩ ফেব্রুয়ারি) গুলশান-২ নম্বরে অবস্থিত ডিএনসিসির নগর ভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। ডিএনসিসি মেয়রের যুক্তরাষ্ট্র সফরের অভিজ্ঞতা তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আতিকুল ইসলাম বলেন, মেট্রোরেলের পিলার, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, পিলার, দেওয়াল সবখানে পোস্টার আর পোস্টার। এ পোস্টারের কারণে শহরের দৃশ্য দূষণ হচ্ছে ও সৌন্দর্য নষ্ট হচ্ছে। যেখানেই ফাঁকা সেখানেই পোস্টার। শহরের দৃশ্য যারা নষ্ট করছেন তাদের বিরুদ্ধে শিগগির অভিযানে নামবে ডিএনসিসি।তিনি বলেন, যারা প্রচারণার অংশ হিসেবে বিভিন্ন দেওয়ালে পোস্টার লাগান, কোচিং সেন্টারের বিজ্ঞাপন হিসেবে যত্রতত্র পোস্টার লাগিয়ে রেখেছেন ও হাসপাতালের পোস্টার লাগিয়ে রেখেছেন তারা কেউ ছাড় পাবেন না। তাদের বিরুদ্ধে অভিযান পরিচালিত হবে। পোস্টার, ব্যানার ও বিজ্ঞাপনের মাধ্যমে শহরের সৌন্দর্য নষ্ট করার লিজ আপনাদের কেউ দেয়নি। যারা কোচিং সেন্টার বিজ্ঞাপনের জন্য যত্রতত্র পোস্টার লাগিয়ে শহরের সৌন্দর্য নষ্ট করে দিচ্ছেন তারা শিক্ষার্থীদের কি শেখাবেন?

সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী আনিসুল হক, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ