বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

২-০ গোলে জিতে দক্ষিণ আমেরিকার সেরা ব্রাজিল

প্রতিনিধির / ৬০ বার
আপডেট : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩
২-০ গোলে জিতে দক্ষিণ আমেরিকার সেরা ব্রাজিল
২-০ গোলে জিতে দক্ষিণ আমেরিকার সেরা ব্রাজিল

চূড়ান্ত পর্বে ব্রাজিল-উরুগুয়ের মধ্যকার ম্যাচটাই শেষ পর্যন্ত অলিখিত ফাইনাল হয়ে দাঁড়িয়েছিল। যে জিতবে তার হাতেই উঠবে শিরোপা।

উরুগুয়ের অবশ্য ড্র করলেই চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল। তবে তা হতে দেয়নি ব্রাজিলের যুবারা। উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে অনুর্ধ্ব-২০ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের শিরোপা উঁচিয়ে ধরে দলটি।

কলম্বিয়ার বোগোতা স্টেডিয়ামে ম্যাচ ড্রয়ের দিকেই এগোচ্ছিল। কিন্তু ৮৪ মিনিটে গিয়ে ডেডলক ভাঙে ব্রাজিল। হেড থেকে এগিয়ে দেন অধিনায়ক আন্দ্রে সান্তোস। দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ে ব্যবধান দ্বিগুণ করেন পেদ্রো। কিছুক্ষণ পর দগলাস মেন্দেস লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তবে ১০ জনের দল নিয়েও চ্যাম্পিয়ন হয়েই মাঠ ছাড়ে সেলেসাওরা। এনিয়ে টুর্নামেন্টটিতে ১২ বার চ্যাম্পিয়ন হলো তারা।পাঁচ ম্যাচে ৪ জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে চূড়ান্ত পর্বের চূড়ায় থেকে শেষ করে ব্রাজিল। ৬ গোল করে আসরে গোল্ডেন বুট জিতেছেন দুই ব্রাজিলিয়ান আন্দ্রেস সান্তোস ও ভিতোর রক। ব্রাজিলের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে টেবিলের দুইয়ে থাকে উরুগুয়ে। ১০ পয়েন্ট নিয়ে তিনে স্বাগতিক কলম্বিয়া। আসরের সেরা তিন দল নাম লিখিয়েছে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ