বুধবার, ২২ মে ২০২৪, ০২:২০ অপরাহ্ন

হোচট খেলো আর্সেনাল,ম্যানসিটিই এখন সেরা

প্রতিনিধির / ৯১ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
হোচট খেলো আর্সেনাল,ম্যানসিটিই এখন সেরা
হোচট খেলো আর্সেনাল,ম্যানসিটিই এখন সেরা

হোচট খেলো আর্সেনাল, অদলবদল হলো শীর্ষস্থান। পয়েন্ট টেবিলে নিজেদের শ্রেষ্ঠত্ব হারালো তারা, ম্যানচেস্টার সিটির কাছে হেরে শিরোপা স্বপ্নে পড়লো বাধা। ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) শীর্ষ দু’দলের লড়াইয়ে হাসিমুখেই মাঠ ছেড়েছে ম্যানচেস্টার সিটি, ৩-১ গোলে আর্সেনালকে হারিয়ে এখন পয়েন্ট টেবিলের সবার উপরে পেপ গার্দিওলার দলটি।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাতে আর্সেনালের ঘরের মাঠে পূর্ণ শক্তি নিয়েই মাঠে নেমেছিল দু’দল। পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দলের লড়াই, ম্যাচটাকে কেন্দ্র করে উত্তেজনার কমতি ছিল না তাই।ঘরের মাঠে শুরু থেকেই স্বাচ্ছন্দ্যে ছিল আর্সেনাল, খেলার ২২ মিনিটে প্রথম সুযোগও তৈরি করে তারা। তবে এডি এনকেতিয়ার হেড করা বল লক্ষ্যে থাকেনি, হয় লক্ষ্যভ্রষ্ট।

তবে এর মিনিট দুয়েক বাদেই ম্যাচের প্রথম গোল হজম করে আর্সেনাল। নিজেদের ভুল বোঝাবুঝিতেই আসে গোলটি। আর্সেনালের টুমিয়াসু নিজেদের গোলকিপারের কাছেই বল দিতে চেয়েছিলেন, কিন্তু বল ফসকে চলে যায় ডি ব্রুইনের কাছে। সুযোগ কাজে লাগাতে ভুল করেননি বেলজিয়াম তারকা, ধীরে সুস্থেই বল জালে জড়ান তিনি। ১-০ গোলে এগিয়ে যায় সিটি।তবে খেলা জমে উঠে বিরতির ঠিক আগ মুহূর্তে, ৪২ মিনিটে সমতায় ফেরে আর্সেনাল। এনকেটিয়াহকে বক্সের ভেতরে ফাউল করে আর্সেনালকে পেনাল্টি উপহার দেন এডারসন। ওই সুযোগে পেনাল্টি থেকে গোল করে আর্সেনালকে সমতায় ফেরান গ্রানিত সাকা। দু’দল বিরতিতে যায় ১-১ সমতায়।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই অপ্রতিরোধ্য হয়ে উঠে ম্যানসিটি, আধিপত্য বিস্তার করে খেলতে থাকে আর্সেনালের উপর। একের পর এক আক্রমণ চালিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় তারা। একটা পেনাল্টিও আদায় করে নেয় ম্যানচেস্টার সিটি, তবে ভিডিও সহকারী রেফারি (ভিএআর) পদ্ধতিতে অফসাইড প্রকাশ পাওয়ায় তা বাতিল হয়ে যায়।৭২ মিনিটে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি, দলকে দ্বিতীয় গোল এনে দেন জ্যাক গ্রিলিশ। আর মিনিট দশেক বাদে সিটিকে তৃতীয় গোলটি এনে দেন হলান্ড। সেই সাথে ম্যানসিটি এগিয়ে যায় ৩-১ গোলে। যেখান থেকে আর ফিরতে পারেনি আর্সেনাল। বড় তেমন সুযোগও তৈরি করতে পারেনি তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ