শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন

বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে জ্যোতি-সালমাদের

প্রতিনিধির / ৭৮ বার
আপডেট : শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে জ্যোতি-সালমাদের
বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে জ্যোতি-সালমাদের

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপটা যেন ব্যর্থতার পারদ ভারী করতেই হাজির হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সামনে। টানা তিন ম্যাচ হেরে সবার আগে টাইগ্রেসদের বিদায় নিশ্চিত হয়েছে বিশ্বকাপ থেকে। বিশ্বকাপে টিকে থাকতে হইলে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প ছিলো না নারী ক্রিকেটাদের সামনে। বাঁচা-মরার ম্যাচে ৭১ রানের বড় ব্যবধানে হেরেই বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে জ্যোতি-সালমাদের।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) কেপটাউনে টস জিতে বাংলাদেশকে বোলিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের পিটিয়ে ৩ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ১৯০ রানের বড় টার্গেটে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১১৮ রান তোলে লাল সবুজের জার্সিধারীরা।

টস হেরে বোলিং শুরু করে শুরু থেকেই কিউই ব্যাটারদের আক্রমণের শিকার হয় টাইগ্রেস বোলাররা। দুই ওপেনার বার্নাডাইন আর সুজি বেটস মিলে চড়াও হন বাংলাদেশের বোলারদের ওপর। ২৬ বলে ৪৪ রান করে বার্নাডাইন আউট হলেও সুজি বেটস ক্রমাগত ব্যাট চালিয়েছেন মারুফা-সালমাদের ওপর দিয়ে। তার ৬১ বলের ৮১ রানের ইনিংসে বড় সংগ্রহের ভিত পায় ব্ল্যাকক্যাপসরা। ২০ বলে ৪৪ রান করে ঝড় তুলেছিলেন ম্যাডি গ্রিনও। তিন ব্যাটারের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সামনে ১৮৯ রানের পাহাড় দাঁড় করায় নিউজিল্যান্ড।

১৯০ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে মুরশিদা খাতুনের ৩৮ বলে ৩০ আর স্বর্ণা আক্তারের ২২ বলে ৩১ রান ছাড়া বোলার মতো রান করতে পারেননি আর কেউই। এই দুজন বাদেন ১১ বলে ১৪ রান করে দুই অংক ছুঁয়েছেন শুধুমাত্র শামীমা সুলতানা। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১১৮ রান তুলতে পারে বাংলাদেশ।শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের কাছেও হেরে টানা তিন পরাজয়ে বিশ্বকাপ থেকে সবার আগে বিদায় নিশ্চিত হলো টাইগ্রেসদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ