বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

ইবিতে র‍্যাগিংয়ের ঘটনায় তদন্ত, অভিযুক্তরা আসছেন কাল

প্রতিনিধির / ৮৬ বার
আপডেট : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
ইবিতে র‍্যাগিংয়ের ঘটনায় তদন্ত, অভিযুক্তরা আসছেন কাল
ইবিতে র‍্যাগিংয়ের ঘটনায় তদন্ত, অভিযুক্তরা আসছেন কাল

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় তদন্তের কাজে অভিযুক্ত দুইজনকে ক্যাম্পাসে উপস্থিত থাকতে বলা হয়েছে। অভিযুক্তরা হলেন, পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরার ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাবাসসুম।

ছাত্রী নির্যাতনের ঘটনায় প্রশাসন কর্তৃক তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রেবা মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে তদন্তের স্বার্থে ‘উম্মুক্ত বিজ্ঞপ্তি’ প্রকাশ করেছে কর্তৃপক্ষ। আগামীকাল সকাল ১১টার মধ্যে এই বিষয়ে কারোর নিকট তথ্য-প্রমাণ থাকলে লিখিত আকারে বা সশরীরে তদন্ত কমিটির আহ্বায়কের কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে।ক্যাম্পাস সূত্রে জানা যায়, গতকাল (শনিবার) ভুক্তভোগী ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের নবীন শিক্ষার্থী তদন্তের কাজে অবিভাবকের সাথে ক্যাম্পাসে এসেছিলেন। এসময় তার থেকে প্রায় পাঁচ ঘণ্টাব্যাপী বর্ণনা দেওয়া ছাড়াও অন্তত পাঁচ পৃষ্ঠার লিখিত অভিযোগ নিয়েছে কমিটি।

হলের শিক্ষার্থীদের সূত্রে ঘটনায় জড়িত আরো তিনজনের নাম জানা গেছে। তারা হলেন- আইন বিভাগের শিক্ষার্থী ইসরাত জাহান মীম, ফাইন আর্টস বিভাগের হালিমা খাতুন উর্মী ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের মাওয়াবিয়া।১৪ ফেব্রুয়ারি ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ফুলপরী নামের এক নবীন শিক্ষার্থী র‍্যাগিংয়ের নামে শারীরিক ও মানসিকভাবে হেনস্তার বিচার ও জীবনের নিরাপত্তা চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্র-উপদেষ্টা ও দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্টের নিকট লিখিত অভিযোগ দেন। পরে ছাত্রী নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

গত (১৬ ফেব্রুয়ারি) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এতে একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বিশ্ববিদ্যালয় শিক্ষক ও একজন প্রশাসন ক্যাডারের কর্মকর্তার সমন্বয়ে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের করা কমিটির ১০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ