সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

জাদেজার ঘূর্ণিতে ভারতের কাছে আড়াই দিনে হেরে গেল অস্ট্রেলিয়া

প্রতিনিধির / ৬৭ বার
আপডেট : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
জাদেজার ঘূর্ণিতে ভারতের কাছে আড়াই দিনে হেরে গেল অস্ট্রেলিয়া
জাদেজার ঘূর্ণিতে ভারতের কাছে আড়াই দিনে হেরে গেল অস্ট্রেলিয়া

স্বাগতিক ভারতের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে হেরে দ্বিতীয়টিতে ঘুরে দাঁড়িয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু রবীন্দ্র জাদেজার ঘূর্ণিতে দ্বিতীয় টেস্টে ভারতের কাছে আড়াই দিনে হেরে গেল সফরকারী অজিরা।

অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি টেস্টে প্রথম ইনিংসে লিড নিলেও তাসের ঘরের মতো ভেঙে পড়ে অজিদের দ্বিতীয় ইনিংস। ফলে তৃতীয় দিনের মাঝপথেই ৬ উইকেটে হার মানল অস্ট্রেলিয়া। এতে সিরিজে ০-২ ব্যবধানে এগিয়ে গেলেন রোহিত শর্মারা।ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার লিড ছিল ১ রানের। আজ নিজেদের দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ১১৩ রানে গুটিয়ে গেলে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ১১৫ রানের। ২৬ দশমিক ৪ ওভারে ৪ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।
চেতশ্বর পুজারা ৩১ ও সৃকার ভরত ২৩ রানে অপরাজিত থাকেন। এছাড়া অধিনায়ক রোহিত শর্মা খেলেন ২০ বলে ৩১ রানের ঝোড়ো ইনিংস।

এর আগে ১ উইকেটে ৬১ রান দিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের স্পিন ঘূর্ণিতে নাকাল হয়ে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১১৩ রানে। ওপেনার ট্রাভিস হেড ৪৩ ও তিনে নামা মার্নাস লাবুশানে ৩৫ রানের ইনিংস খেলেন। দলের আর কেউ পৌঁছাতে পারেনি দুই অঙ্কের ঘরে।৪২ রানের বিনিময়ে ৭ উইকেট শিকার করেছেন জাদেজা। এটিই তার ক্যারিয়ারসেরা বোলিং ফিগার।

এ জয়ের ফলে চার টেস্টের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জেতায় বোর্ডার-গাভাস্কার ট্রফিটা ভারতের কাছে আছে। অস্ট্রেলিয়ার সামনে আর কোনো সুযোগ নেই চলমান সিরিজটি জেতার। তাই বোর্ডার-গাভাস্কার ট্রফিটি থাকছে ভারতের কাছেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ