শনিবার, ২৫ মে ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপে ভিডিও কলের সময় নতুন যে সুবিধা মিলবে

প্রতিনিধির / ১৮৪ বার
আপডেট : সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩
হোয়াটসঅ্যাপে ভিডিও কলের সময় নতুন যে সুবিধা মিলবে
হোয়াটসঅ্যাপে ভিডিও কলের সময় নতুন যে সুবিধা মিলবে

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। মেটা মালিকানাধীন এই মেসেজিং প্ল্যাটফর্মটি জনপ্রিয়তা ধরে রাখতে প্রায়ই নতুন ফিচার নিয়ে আসে।তারই ধারাবাহিকতায় এবার নতুন ফিচার হিসেবে পিকচার-ইন-পিকচার বা পিআইপি মোড নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। এটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ভিডিও কলের সময় মাল্টি-টাস্কিং সুবিধা দেবে। অর্থাৎ হোয়াটসঅ্যাপে ভিডিও কল চলাকালীন অন্যান্য অ্যাপ ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার ওয়েবেটাইনফো সর্বপ্রথম এই ফিচারটির খবর প্রকাশ্যে এনেছে। এই ওয়েবসাইটটি হোয়াটসঅ্যাপের নতুন পরিবর্তনগুলো শনাক্ত করে থাকে।

ওয়েবেটাইনফো জানিয়েছে, নতুন এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা ভিডিও কল চলাকালীন অন্য কাজেও নিজেদের ফোন ব্যবহার করতে পারবেন। নতুন পিআইপি মোডের সৌজন্যে ব্যবহারকারীরা ভিডিও কল চলাকালীন একটি ছোটো উইন্ডোতে হোয়াটসঅ্যাপ ভিডিও দেখার পাশাপাশি অন্যান্য অ্যাপও ব্যবহার করতে পারবেন। অর্থাৎ ব্যবহারকারীরা ভিডিও কল করার সময়ও মাল্টি-টাস্কিং করার সুবিধা পাবেন।

নতুন এই ফিচারটি ব্যবহার করতে চাইলে আইওএস ইউজারদেরকে অ্যাপল অ্যাপ স্টোরে গিয়ে হোয়াটসঅ্যাপের ২৩.৩.৭৭ ভার্সনটি ইনস্টল করতে হবে।

আইওএসের পাশাপাশি সম্প্রতি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যও নতুন একটি ফিচার রোলআউট করেছে হোয়াটসঅ্যাপ। উল্লেখ্য, এতোদিন পর্যন্ত এই অ্যাপের মাধ্যমে একসঙ্গে সর্বোচ্চ ৩০টি মিডিয়া ফাইল শেয়ার করতে পারতেন ব্যবহারকারীরা। তবে এবার ৩০ থেকে বাড়িয়ে সংখ্যাটিকে ১০০ করেছে হোয়াটসঅ্যাপ। অর্থাৎ একসঙ্গে ১০০টি ফটো বা ভিডিও শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। ইতিমধ্যে বিটা টেস্টারদের জন্য ফিচারটি রোল আউট করেছে হোয়াটসঅ্যাপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ