বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

ভারতের মাটিতে অস্ট্রেলিয়ার অসহায় আত্মসমর্পণ দেখে ক্ষোভে ফুঁসছেন ক্লার্ক

প্রতিনিধির / ৫৯ বার
আপডেট : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
ভারতের মাটিতে অস্ট্রেলিয়ার অসহায় আত্মসমর্পণ দেখে ক্ষোভে ফুঁসছেন ক্লার্ক
ভারতের মাটিতে অস্ট্রেলিয়ার অসহায় আত্মসমর্পণ দেখে ক্ষোভে ফুঁসছেন ক্লার্ক

ভারতের মাটিতে বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম দুই টেস্টেই আড়াই দিনে হেরেছে অস্ট্রেলিয়া। প্যাট কামিন্সদের এমন অসহায় আত্মসমর্পণ দেখে ক্ষোভে ফুঁসছেন সাবেক অস্ট্রেলীয় অধিনায়ক মাইকেল ক্লার্ক। তিনি মনে করেন, ভারতে টেস্ট খেলার আগে একটিও প্রস্তুতি ম্যাচ না খেলা ছিল সবচেয়ে বিপজ্জনক সিদ্ধান্ত। এরই ফল পাচ্ছে অস্ট্রেলিয়া।

 

অস্ট্রেলীয় সংবাদমাধ্যমকে ক্লার্ক বলেন, ‘অস্ট্রেলিয়ার পারফরম্যান্সে আমি একেবারেই খুশি নই। ভারত সফরে নামার আগে একটিও প্রস্তুতি ম্যাচ কেন খেলা হলো না? বেঙ্গালুরুতে পাঁচ দিন ধরে নেট বোলারদের খেলে কী লাভ হয়েছে?।

এর চেয়ে বড় ভুল আর কিছুই হতে পারে না। অন্তত একটি ম্যাচ খেললে ওরা বুঝত, কী ধরনের পরিবেশে খেলা হতে পারে। কেমন বোলিং হতে পারে।’স্পিনারদের বিরুদ্ধে অস্ট্রেলীয়দের সুইপ মারার ভঙ্গিতেও অসন্তুষ্ট ক্লার্ক। বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, ‘এই ধরনের পিচে ব্যাট করতে নেমেই সুইপ মারা যায় না। স্পিনের বিরুদ্ধেও খেলা যায় না, স্পিনের সঙ্গে খেলতে হবে। যেদিকে বল খেলছে, সেদিকে সোজা ব্যাটে খেলা উচিত। না হলে কোনোভাবেই স্পিনারদের বিরুদ্ধে মোকাবেলা করা সম্ভব নয়। ট্র্যাভিস হেডকে প্রথম টেস্টে না খেলানোও ছিল বড় ভুল।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ