শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে বিএনপি ও ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৬

প্রতিনিধির / ৭৪ বার
আপডেট : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে বিএনপি ও ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৬
ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে বিএনপি ও ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৬

ঝিনাইদহের কালীগঞ্জে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে বিএনপি ও ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ছয়জন আহত হয়েছেন। এ সময় একটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে সরকারি মাহাতাব উদ্দিন ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকালে সরকারি মাহাতাব উদ্দিন কলেজের শহীদ মিনারে ফুল দিয়ে ফিরছিলেন বিএনপির নেতাকর্মীরা। কলেজের গেটের সামনে পৌঁছলে ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়। এ সময় একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষে পথচারীসহ উভয় পক্ষের অন্তত ছয়জন আহত হয়েছেন।পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে ছাত্রলীগকর্মী ইরফান রাজা রুকুর অবস্থার অবনতি হলে তাকে যশোর জেনারেল হাসপাতালে রেফার করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ঘটনার জের ধরে দুপুরে ছাত্রলীগ, যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে শহরে মহড়া দিয়েছেন। এ সময় মসজিদ মার্কেটের পূর্বাশা কাউন্টার ভাঙচুর করা হয়। এ ছাড়া দেশীয় অস্ত্রের ছবি তোলায় বেশ কয়েকজন পথচারীকে মারধর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শহরের মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।এ ব্যাপারে জানতে কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্লাকে একাধিকবার কল দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ