শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

দেশীয় চলচ্চিত্রের উন্নয়নে ঐক্যবদ্ধ সাংবাদিকরা

প্রতিনিধির / ৭২ বার
আপডেট : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩
দেশীয় চলচ্চিত্রের উন্নয়নে ঐক্যবদ্ধ সাংবাদিকরা
দেশীয় চলচ্চিত্রের উন্নয়নে ঐক্যবদ্ধ সাংবাদিকরা

দেশীয় চলচ্চিত্রের সমৃদ্ধি, উন্নয়ন ও এই শিল্পকে ইতিবাচকধারায় এগিয়ে নিতে এক মঞ্চে দাঁড়িয়েছে দেশের চলচ্চিত্র সাংবাদিকরা। চলচ্চিত্র সাংবাদিকদের সমন্বয়ে গঠিত ‘সমমনা চলচ্চিত্র সাংবাদিক’-এর ব্যানারে ২১ ফেব্রুয়ারি বিএফডিসিতে অনুষ্ঠিত শিল্পী, কলাকুশলী ও চলচ্চিত্র সাংবাদিকদের মিলনমেলায় দেশীয় চলচ্চিত্র রক্ষা এবং এর উন্নয়নে ঐক্যবদ্ধ হয়েছেন সাংবাদিকরা।

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে চলচ্চিত্র পরিচালক সমিতি প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে এই মিলনমেলার। অনুষ্ঠানের শুরুতেই ভাষা শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর প্রয়াত লেখক, সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরী রচিত একুশের কবিতা আবৃত্তি করেন চলচ্চিত্র সাংবাদিক ও বাচিকশিল্পী ইশরাত শিউলি।চলচ্চিত্র সাংবাদিক ও ‘সমমনা চলচ্চিত্র সাংবাদিক’-এর আহ্বায়ক আহমেদ তেপান্তরের পরিচালনায় অনুষ্ঠানে চলচ্চিত্র শিল্প রক্ষা ও স্বর্ণালী অতীত পুনরুদ্ধারের নানা বিষয় নিয়ে বক্তৃতা করেন চলচ্চিত্র সাংবাদিক ইমরুল শাহেদ, মোস্তফা মতিহার, মঈন আব্দুল্লাহ, দেওয়ান হাবিব, দুলাল খান প্রমুখ।

সংগঠনের আহ্বায়ক চিত্রসাংবাদিক আহমেদ তেপান্তর বলেন, বিশ্বায়নের এই প্রতিযোগিতার যুগে টিকে থাকার লক্ষ্যে দেশীয় চলচ্চিত্র ধবংসস্তূপ থেকে রক্ষা করে এই শিল্পকে উন্নয়নের ধারায় পৌঁছে দিতে চলচ্চিত্রশিল্পের সাথে সংশ্লিষ্ট সক সংগঠন ও চলচ্চিত্র সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে এবং এই শিল্পকে রক্ষায় ইতিবাচক মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে। তিনি স্বাধীনতার মাস মার্চের ৩ তারিখ মুক্তি প্রতীক্ষিত খিজির হায়াৎ খান পরিচালিত মুক্তিযুদ্ধের সিনেমা ‘ওরা সাতজন’ দেখার জন্য বিনীত অনুরোধ জানান।

পরিচালক খিজির হায়াৎ খান বলেন, চলচ্চিত্র সাংবাদিকদের এই মহতী উদ্যোগকে স্বাগত জানাই। এই উদ্যোগ নেওয়ার জন্য এমন আয়োজনের সাথে সংশ্লিষ্ট সবাইকে জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ। এ ধরনের উদ্যোগ আরও আগে নেওয়া হলে চলচ্চিত্রশিল্প এতটা ক্ষতিগ্রস্ত হতো না। যাক দেরিতে হলেও একটি ভালো উদ্যোগ আমাদের চলচ্চিত্রশিল্পের উন্নয়নে ইতিবাচক ফলাফল বয়ে আনবে বলেই আমার বিশ্বাস।

এই আয়োজনে আরও উপস্থিত ছিলেন চিত্র প্রযোজক আলীমুল্লাহ খোকন, সাবেক জেলার ও প্রযোজক ফরমান আলী, পরিচালক সাঈদুর রহমান সাঈদ, দেলোয়ার জাহান ঝন্টু, কমল সরকার, শাহীন সুমন, মোস্তাফিজুর রহমান বাবু, মোস্তাফিজুর রহমান মানিক, শাহ আলম মন্ডল, গাজী মাহবুবসহ অর্ধশতাধিক চিত্রপরিচালক, শিল্পী সমিতির সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক নিপুণ আক্তার, চিত্রনায়ক বাপ্পী চৌধুরী, চিত্রনায়িকা কেয়া, চিত্রনায়িকা মানসী প্রকৃতি, চিত্রনায়িকা সোনিয়া জামান জারা, চিত্রনায়ক কায়েস আরজু, অভিনেতা সনি রহমান, চিত্রসাংবাদিক রঞ্জু সরকার, মাজহার বাবু, এইচ এ মুরাদ, আসিফ আলম, রুহুল আমিন ভুইয়া, সাজু আহমেদ, আবুল কালাম, রাকিব, মইনুল ইসলাম, সেলিম শাকিব, লিটন মাহমুদ, হাবিব তালুকদার, আল সামাদ রুবেল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ