শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন

বাংলাদেশে আবারও দূতাবাস খুলতে চলেছে আর্জেন্টিনা

প্রতিনিধির / ৭৭ বার
আপডেট : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
বাংলাদেশে আবারও দূতাবাস খুলতে চলেছে আর্জেন্টিনা
বাংলাদেশে আবারও দূতাবাস খুলতে চলেছে আর্জেন্টিনা

দীর্ঘ ৪৫ বছর পর বাংলাদেশে আবারও দূতাবাস খুলতে চলেছে আর্জেন্টিনা। সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীর বনানীতে এর কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।

এদিন বিকেল ৪টার দিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের উপস্থিতিতে দূতাবাস উদ্বোধন করবেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো কাফিরো। রবিবার (২৬ ফেব্রুয়ারি) দক্ষিণ আমেরিকার দেশটির পররাষ্ট্রমন্ত্রী সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক পোস্টে নিজেই এই তথ্য জানিয়েছেন।পররাষ্ট্র মন্ত্রণালয়ের গণসংযোগ কর্মকর্তা মোহসিন রেজা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি গণমাধ্যমকে বলেছেন, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো কাফিরো সোমবার ঢাকায় আসবেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সেখানে উপস্থিত থাকবেন।

জানা গেছে, সোমবার সকালে ঢাকায় পৌঁছার কথা রয়েছে আর্জেন্টাইন পররাষ্ট্রমন্ত্রীর। এরপর দূতাবাস উদ্বোধন শেষে বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবনে ঢাকার পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন।উল্লেখ্য, স্বাধীনতার পর অর্থাৎ ১৯৭২ সালে আর্জেন্টিনার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করে বাংলাদেশ। সেসময় ঢাকায় দেশটির দূতাবাস খোলা হয়। কিন্তু ১৯৭৮ সালে বন্ধ হয়ে যায় দূতাবাসের কার্যক্রম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ