শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

তরুণীর ছবি-ভিডিও আত্মীয়র ফোনে, পর্নোগ্রাফি মামলায় দণ্ড

প্রতিনিধির / ৭০ বার
আপডেট : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
তরুণীর ছবি-ভিডিও আত্মীয়র ফোনে, পর্নোগ্রাফি মামলায় দণ্ড
তরুণীর ছবি-ভিডিও আত্মীয়র ফোনে, পর্নোগ্রাফি মামলায় দণ্ড

লক্ষ্মীপুরে পর্নোগ্রাফি মামলায় জহিরুল ইসলাম খোকন (৪৮) নামে এক আসামির তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। আজ সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। এর আগে তিনি জামিনে ছিলেন। রায়ের পর তাকে গ্রেপ্তার করে জেলা কারাগারে পাঠানো হয়।দণ্ডপ্রাপ্ত খোকন সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের ঘোরারবাগ এলাকার আবদুস শহীদের ছেলে। তিনি প্রবাস ফেরত বলে জানা গেছে।

এজাহার সূত্র জানায়, মামলার বাদী সম্পর্কে আসামির আত্মীয়। এতে বাদীর বাড়িতে আসামির আসা-যাওয়া ছিল। সেই সুযোগে বাদীকে ঘরে একা পেয়ে জুসের সঙ্গে চেতনানাশক ওষুধ খাইয়ে অচেতনের পর অশ্লীল ছবি ধারণ করে আসামি। ওই ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার হুমকি দিয়ে আরো অশ্লীল ভিডিও ও ছবি নেয়। ২০১৯ সালের ১৭ আগস্ট একইভাবে বাদীর উদ্দেশ্যে তার মায়ের মোবাইলফোন নম্বরে বিভিন্ন ধরণের কুপ্রস্তাবমূলক ক্ষুদে বার্তা (এসএমএস) পাঠায় খোকন। ছবি ও ভিডিও ব্যবহার করে ওই তরুণীকে ব্ল্যাকমেইল করে আসছিলেন আসামি। এক পর্যায়ে তার স্বামীকে পাঠান আসামি।

ওই বছর ২৭ নভেম্বর আইরিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় খোকনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ২০২১ সালের ২৯ এপ্রিল চন্দ্রগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন। এতে বলা হয়, ঢাকার মালিবাগে পুলিশের সিআইডি বিভাগের সাইবার ফরেনসিকের মাধ্যমে তিনটি মোবাইল পরীক্ষা করে ঘটনার সত্যতা পাওয়া যায়। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামির তিন বছরের কারাদণ্ড প্রদান করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ